ঢাকা মঙ্গলবার, ১৯শে নভেম্বর ২০১৯, ৫ই অগ্রহায়ণ ১৪২৬


পল্লী বিদ্যুতের গাফিলতিতে জীবন গেল স্বামী-স্ত্রীর


১১ জুলাই ২০১৯ ২২:০৩

আপডেট:
১৯ নভেম্বর ২০১৯ ০২:৪২

পাট শাক তুলতে গিয়ে পড়ে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বরিশালের বাবুগঞ্জ উপজেলার রমজানকাঠী গ্রামে এ ঘটনা ঘটে। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের গাফিলতির কারণেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে বলে স্থানীয়দের দাবি।

নিহতরা হলেন, উপজেলার রমজানকাঠী এলকার কৃষক কামাল হোসেন (৪০) ও তার স্ত্রী মমতাজ বেগম (৩০)।

স্থানীয়রা জানান, সকালে দমকা হওয়া ও বৃষ্টিতে খুঁটি থেকে বিদ্যুতের দুটি তার ছিড়ে পাটক্ষেতে পড়ে থাকে। পল্লী বিদ্যুৎ অফিসে জানানো হলে বেলা ১১টার দিকে অফিসের লোকজন একটি বিদ্যুতের তার লাগিয়ে গেলেও আরেকটি পাটক্ষেতে পড়েছিল।

দুপুরে পাট ক্ষেতে শাক তুলতে গিয়ে ওই তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন মমতাজ বেগম। দূর থেকে তার মেয়ে বিষয়টি দেখে চিৎকার দেয়। এ সময় কামাল দৌঁড়ে ঘটনাস্থলে গিয়ে তিনিও বিদ্যুতায়িত হন। এরপর পল্লী বিদ্যুৎ থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে তাদের উদ্ধার করে উজিরপুর উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাবুগঞ্জ থানার ওসি দিবাকর চন্দ্র জানান, ঘটনাস্থল থানা থেকে অনেকটাই দূরে। খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় পল্লী বিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের গাফিলতি থাকলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


নতুনসময়/এমএন