ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


আচরণবিধি ভঙ্গের দায়ে সাকিবের জরিমানা


১৯ ডিসেম্বর ২০১৮ ২৩:৪৯

ছবি সংগৃহিত

সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ ভাল করতে পারিনি ।প্রথমে ব্যাটিং বিপর্য কাটিয়ে ওঠতে পারিনি তারা ।শুধু হার নয় তার সাথে যোগ হয়েছে সাকিব আল হাসানের জরিমানাও।

আইসিসি তাঁকে জরিমানা করেছে ম্যাচ ফির ১৫ শতাংশ। তার ‘অপরাধ’তিনি আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণের পাশাপাশি ‌তর্কও করেছেন।

 

ঘটনাটি ঘটেছে ইনিংসের ১৪তম ওভারের শেষ বলে । সাকিব ওশান থমাসের স্লোয়ার বাউন্সারটা পুল করতে চায়লে ব্যর্থ হলে উইকেটকিপারের কাছে বল চলে যায় । সে এটা ওয়াইড দাবি করেন । আম্পায়ারদের দ্বিমত পোষণ করেন , বলটা তাঁর জার্সি ছুঁয়ে গেছে বলে তিনি জানান । সে চিৎকার করেন এবং এটা নিয়ে খানিকক্ষণ তর্কও করেন ।

 

সাকিব ম্যাচ শেষে ম্যাচ রেফারি কাছে গিয়ে নিজের ভুল স্বীকার করেন । কিন্তু আইসিসির লেভেল-১ আচরণবিধি ভঙ্গের দায়ে সাকিবকে ম্যাচ ফির ১৫ শতাংশ ও ১ ডিমেরিট পয়েন্ট গুনতে হয়েছে ।এক বছরে সাকিব ২টি ডিমেরিট পয়েন্ট যোগ হল । শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে লঙ্কানদের বিপক্ষে পায় একটি ।

 

প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিং বিপর্যয়ে মধ্যেও দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করে সাকিবের । কিন্তু শেষ পর্যন্ত তারা ভাল স্কোর করতে না পারায় হারতে হয়েছে দলকে ।এপর বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ককে গুনতে হবে জরিমানাও।

এফ ,আর