ঢাকা সোমবার, ২৭শে মে ২০১৯, ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৬


‘নিরাপদ শহর চাই’সংগঠনের যাত্রা শুরু


১১ মার্চ ২০১৯ ২১:৫৪

আপডেট:
২৭ মে ২০১৯ ০০:২৭

চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম

নিরাপদ আধুনিক শহর বিনির্মাণে ও জননিরাপত্তা সুরক্ষায় নিবিড়ভাবে কাজ করার লক্ষ্যে যাত্রা শুরু করেছে ‘নিরাপদ শহর চাই’ (নিশচা)। ঢাকাসহ দেশের সব শহরকে নিরাপদ আধুনিক শহর বিনির্মাণের বাস্তবায়নের লক্ষ্যে শান্তির শহর হিসাবে বিভিন্ন দাবী আদায়ে কাজ করাই মূল লক্ষ্য এই সংগঠনের। ‘নিরাপদ শহর চাই’এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন বলেন, যে শহরে থাকবে না কোন মাদকের ছোবল, নিরাপদে যাতায়াত করবে নারীরা, থাকবে পরিকল্পিত আধুনিক নগরায়ণ ব্যবস্থা, বিশুদ্ধ পানি, উন্নত পরিবহন ব্যবস্থা, থাকবে সব মানুষের মানবিক আচরণ, সন্ত্রাস ও জঙ্গি মুক্ত শান্তির শহরে বসবাস করবে প্রতিটি মানুষ। এছাড়াও বিভিন্ন দাবি আদায়ে কাজ করবে এই সংগঠন’।

নবগঠিত-কমিটিতে চেয়ারম্যান হয়েছেন ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শোভন। কমিটির ভাইস চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, সেলিনা আক্তার রুমি, ড. সবুর খান, জাহিদ হাসান এবং যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াদ তালুকদার, সুমন আহমেদ, এ আর এস জারা আলী, রায়হান আলী, হাবীবুর রহমান এবং কোষাধ্যক্ষ জিয়াউর রহমান ।

‘নিরাপদ শহর চাই’এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন আরোও বলেন,‘আধুনিক শহরে নিরাপদে বাচঁতে চাই’ এই স্লোগানের মাধ্যমে সরকারের নগরপিতা ও সর্বসাধারণের সহযোগীতায় আমরা নিরাপদ আধুনিক শহর বিনির্মাণের লক্ষ্যে ও জননিরাপত্তা সুরক্ষায় নিবিরভাবে, দেশের তরুণ সমাজকে নিয়ে কাজ করে যাব’। সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শোভন বলেন, আমরা নিরাপদ শহর প্রতিষ্ঠায় নিরলস ভাবে কাজ করে যাব। আমরা আশা করি দেশের তরুণ সমাজ আমাদের সঙ্গে যুক্ত হবে। শহরকে বসবাস যোগ্য শান্তির শহর তৈরি করতে দেশের সকল নাগরিককে আহ্বান করছি এবং দেশের সব শ্রেণী-পেশার মানুষ সাহায্য করলে আমরা সবাইকে নিরাপদ শহর উপহার দিতে পারবো