ঢাকা সোমবার, ২৭শে মে ২০১৯, ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৬


গুগলে 'টয়লেট পেপার' লিখলে দেখাচ্ছে পাকিস্তানের পতাকা


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:২১

আপডেট:
২৭ মে ২০১৯ ০০:২০

গুগলে 'টয়লেট পেপার' লিখলে দেখাচ্ছে পাকিস্তানের পতাকা

গুগল সার্চ ইঞ্জিনের ইমেজে গিয়ে 'best toilet paper in the world' লিখলে দেখা যাচ্ছে পাকিস্তানের পতাকা। কারণ বিশ্বের সেরা টয়লেট পেপার হিসেবে এমনই কিছু স্ক্রিন শট ছড়িয়ে পড়েছে গুগলে। আর পুলওয়ামার ঘটনার পরই টয়লেট পেপার হিসেবে পাক পতাকার প্রিন্ট স্ক্রিন ভেসে ওঠায় বিষয়টি আলোচনা কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার পুলওয়ামার ঘটনার ঠিক দু’দিন পরই গুগল সার্চ করতে গিয়ে এ ছবি চোখে পড়ে অনেকের। তারপরই তা ভাইরাল হয়ে যায়। প্রিন্ট স্ক্রিনগুলিতে স্পষ্ট দেখা যাচ্ছে পাকিস্তানের পতাকা। সাধারণত কোনো ছবি যে নাম দিয়ে গুগলে সেভ করা হয়, সে ছবিই সার্চ ইঞ্জিনে ভেসে ওঠে। আর অতিরিক্ত সার্চে সে ছবি চলে আসে সবার উপরে। এক্ষেত্রে কোনও পাকিস্তানের পতাকার ছবির স্ক্রিন শট টয়লেট পেপারের নামে সেভ করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। তাতেই এমন ঘটনা ঘটেছে।

তবে এই প্রথমবার নয়। এর আগেও এমন নানা অদ্ভুত কাণ্ড ঘটেছে। ‘ইডিয়ট’ লিখে খুঁজলে ফুটে উঠেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি। আবার ‘বার গার্ল ইন ইন্ডিয়া’ টাইপ করলে সোনিয়া গান্ধীর ছবি ভেসে উঠতেও দেখা গেছে। ‘ভিখারি’ লিখলে ধরা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।