ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বাল্যবিয়েতে অতিথি মন্ত্রী!


৩১ আগস্ট ২০১৮ ১৮:৪১

বাল্যবিয়ে প্রতিরোধে সরকার যখন কঠোর অবস্থান ঠিক তখন লক্ষ্মীপুরে দশম শ্রেণি পড়ুয়া মেয়ের বিয়ে দিচ্ছেন এক আওয়ামী লীগ নেতা। আর এ বিয়েতে আমন্ত্রন করেছেন সরকারে এক মন্ত্রীকে।

স্থানীয়রা জানায়, শুক্রবার (৩১ আগস্ট) দশম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তারের সঙ্গে টাইলস মিস্ত্রি কাউছারের বিয়ের তারিখ ঠিক করা হয়েছে। উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিনের মেয়ে সুমাইয়া। সুমাইয়া প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। নিজ ইউনিয়নের শেখপুর গ্রামে বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল সুমাইয়ার বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন একাধিক আওয়ামীলীগ নেতা। লক্ষীপুর সদর শাহজাহান কামালের নির্বাচনী এলাকা।

এ বাল্যবিয়ের অভিযোগ উঠলে তা রোধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সংশ্লিষ্টদের চিঠি দিয়েছেন।

বুধবার (২৯ আগস্ট) চন্দ্রগঞ্জ থানা পুলিশ, সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, চন্দ্রগঞ্জ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে এ চিঠি দেয়া হয়। এছাড়া জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা পুলিশ সুপারকেও ওই চিঠির অনুলিপি দেয়া হয়।

অন্যদিকে বৃহস্পতিবার (৩০ আগস্ট)স্থানীয় গণমাধ্যমকর্মীদের কাছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামালের লক্ষ্মীপুরে তিনদিনের সফরসূচি পাঠানো হয়। সফরসূচি শুক্রবার দুপুরে আওয়ামী লীগ নেতা নুরুল আমিনের মেয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা উল্লেখ রয়েছেন।

গত রাতে বাল্যবিয়েতে অতিথি থাকার বিষয়ে বক্তব্য জানতে মন্ত্রী শাহজাহান কামালের ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

আইএমটি