ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


সাঁতারে বিশ্ব রেকর্ড নেত্রকোনার এই প্রবীণের


৬ সেপ্টেম্বর ২০১৮ ১৬:২৪

বিশ্ব রেকর্ড গড়ার লক্ষ্যে নিয়ে এগোচ্ছিলেন ৬৭ বছর বয়সী প্রখ্যাত সাঁতারু ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য। তিনি ১৮৫ কিলোমিটার দীর্ঘ দূরপাল্লার একক সাঁতার প্রদর্শনী সফলভাবে সম্পন্ন করেছেন। সোমবার (৩ সেপ্টেম্বর) সকাল ৬টায় শেরপুরের নালিতাবাড়ি উপজেলার ভোগাই নদীর ব্রিজ থেকে সাঁতার শুরু করেন এই প্রবীণ সাঁতারু।

বিরামহীনভাবে ভোগাই, নেতাই, কংস ও মগড়া নদী দিয়ে মোট ১৮৫ কিলোমিটার পাড়ি দিলেন তিনি। তার সাঁতারের সমাপ্তি ঘটল বুধবার রাত ৮টায়। নেত্রকোনার মদন উপজেলার দেওয়ান বাজারে মগড়া নদীর ঘাটে এ প্রদর্শনী শেষ করেন তিনি।

ক্ষিতীন্দ্র গত বছরের আগস্ট মাসে মাত্র ৪৩ ঘণ্টায় ১৪৬ কিলোমিটার সাঁতার কেটে রেকর্ড সৃষ্টি করেন। এবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি।

গিনেজ বুকে স্থানে তিনি এ চ্যালেঞ্জ গ্রহণ করেছেন বলে জানান। তার সাঁতার প্রদর্শনী চলাকালে এক মিনিটের জন্যও কোথাও বিরাম নেনটি। নদীতে সাঁতার অব্যাহত রেখেই গ্রহণ করছেন তরল জাতীয় খাবার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্যের বাড়ি নেত্রকোনার মদন উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামে। বর্তমানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এএনএস কনসালট্যান্ট হিসেবে কর্মরত।

 

এমএ