ঢাকা বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


পরকীয়ায় নিজ সন্তানকে বাঁচতে দিলেন না মা!


৬ সেপ্টেম্বর ২০১৮ ০০:৪৭

গাজীপুরের জয়দেবপুরে পরকীয়ার জেরে শ্বাসরোধে করে নিজের ৯ মাসের সন্তানকে হত্যা করলেন মা। সন্তান হত্যার এমন অভিযোগে মা আমেনা আক্তারকে (২৫) আটক করেছে জয়দেবপুর থানা পুলিশ। সন্তান হত্যা ও অভিযুক্ত মাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম।

উপজেলা পুলিশ সোমবার (৩ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুর মহানগরের কুনিয়া মধ্যপাড়ার একটি ডোবা থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) ঘাতক মাকে আদালতের মাধ্যমে গাজীপুর জেল হাজতে পাঠানো হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য শিশুটির লাশ গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, আমেনা কুনিয়া মধ্যপাড়ায় একটি ভাড়া বাড়িতে মার্জিয়াকে নিয়ে থাকতেন। সেখানে থেকে তিনি পোশাক শ্রমিকের চাকরি করতেন। এক পর্যায়ে সহকর্মী ইব্রাহীমের সঙ্গে আমেনার পরকীয়ার সম্পর্ক গড়ে উঠে। এ ঘটনা জানতে পেরে মাস দুয়েক আগে আমেনাকে ডিভোর্স দেয় স্বামী আল আমিন।

তিনি জানান, সোমবার আমেনা আক্তারের বাড়ির পাশের ডোবায় লাশ ভেসে উঠলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়।

আসামি আমেনা আক্তার জানায়, পরকীয়ার জেরে নিজ সন্তানকে শ্বাসরোধ করে হত্যার পর বাড়ির পাশের ডোবায় ফেলে দেই আমি।

আমেনা আক্তারের সহকর্মী ইব্রাহীমকেও আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

এমএ