ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


নতুনসময়ের উপদেষ্টা মন্ডলীর সভাপতি মনোনিত হলেন অ্যাডভোকেট কামাল হোসেন


৩ নভেম্বর ২০২০ ০৬:২৭

সংগৃহিত

অনলাইন পত্রিকা নতুনসময়ের উপদেষ্টা মন্ডলীর সভাপতি হিসেবে অ্যাডভোকেট কামাল হোসেনকে মনোনিত করা হয়েছে। সোমবার উপদেস্টা মন্ডলীর সভায় সর্বসম্মতক্রমে তাকে মনোনিত করা হয়। কামাল হোসেন আইন পেশায় নিয়োজিত রয়েছেন। পাশাপাশি সমাজসেবী, মানবাধিকার কর্মী ও আওয়ামী লীগের একজন নেতা হিসেবে নরসিংদীতে পরিচিত রয়েছে তার ।

কামাল হোসেন নরসিংদীর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি ১৯৯৩ সালে নরসিংদীর স্বনামধন্য স্কুল সাঁটিরপাড়া কালি কুমার উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৯৫ সালে নরসিংদী সরকারী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ১৯৯৬-৯৭ সেশনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগে ভর্তি হন। সেখান থেকেই তিনি এলএলবি (অনার্স) ও এলএলএম পাশ করেন। বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে তিনি ছাত্রলীগের নেতা হিসেবে পরিচিত ছিলেন। ২০০১ সালে বিএনপি জামাত জোট ক্ষমতায় আসলে ছাত্র শিবিরের দ্বারা কয়েকবার আক্রমনের শিকার হলেও প্রাণে বেঁচে যান তিনি।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যায়ন শেষ করে তিনি আইন পেশায় যোগ দান করেন। দীর্ঘ প্রায় ২০ বছর যাবৎ তিনি সুনামের সাথে আইন পেশায় নিয়োজিত রয়েছেন। নরসিংদীর আদালত ছাড়াও হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে তিনি মামলা পরিচালনা করে থাকেন।

পেশার বাইরে তিনি এলাকায় একজন সমাজসেবী হিসেবে পরিচিত। করোনাকালীন লকডাউনের সময় তিনি জনগণের পাশে থেকে বিভিন্নভাবে অসহায় দরিদ্র মানুষদের সহায়তা করেছেন। মানবাধিকার হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির তিনি নরসিংদীর জেলা সাধারণ সম্পাদক হিসেবে এখনো দ্বায়িত্বে রয়েছেন। বাংলাদেশ আওয়ামী মোটরচালক লীগের নরসিংদী শাখার প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদকেরও দ্বায়িত্বপালন করেছেন।

অ্যাডভোকেট কামাল হোসেন বলেন, পত্রিকার এই দ্বায়িত্ব পাওয়াতে আমাকে আমার কাজের আরো বেশি অনুপ্রেরণা জোগাবে। সাংবাদিকরা সমাজের দর্পন আর এটিও একটি মহানপেশা। এই পদে থেকে সাংবাদিকদের কল্যানে আসতে পারলে নিজেকেও ভালো লাগবে।

সর্বোপরি আমাকে এই দ্বায়িত্ব দেয়াতে নতুনসময় পরিবারের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।