ঢাকা মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২০, ১৪ই ফাল্গুন ১৪২৬

রবি ও গ্রামিণফোনকে নোটিশ


২৮ আগস্ট ২০১৯ ১৪:২৫

আপডেট:
২৫ ফেব্রুয়ারি ২০২০ ২১:৪৪

ফাইল ফটো

ব্যান্ডউইথের টাকা পরিশোধ করে এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) সংগ্রহ না করায় মোবাইলফোন অপারেটর গ্রামীণফোন ও রবিকে কারণ দর্শানোর নোটিশ দিতে যাচ্ছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

এতে কাজ না হলে বিটিআরসি লাইসেন্স বাতিলের প্রক্রিয়াতে যাবে। বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হক সরকারি সফরে এখন ভুটানে রয়েছেন। তিনি দেশে ফিরলেই অপারেটর দুটিকে নোটিশ পাঠানো হবে বলে বিটিআরসি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, নীতিগত সিদ্ধান্ত হচ্ছে- প্রিস্টান দুটির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা। বারবার অপারেটর দুটিকে তাগাদা দেয়া সত্ত্বেও তারা রাষ্ট্রীয় বকেয়া পরিশোধ করছে না। ভালো সাড়া পাচ্ছি না। তারা টাকা না দেয়ার নানা ফন্দি আঁটছে। টালবাহানা ও কালক্ষেপণ করছে। কিন্তু আমাদের আইনের কাঠামোতে যা আছে, আমরা তা করবো। আমরা অপারেটর দুটিকে নোটিশ দেব। সেই নোটিশে লাইসেন্স বাতিলের কথাও থাকবে। আমরা অপারেটর দুটিকে দেখবো, তারা কী সাড়া দেয়, কী রিঅ্যাক্ট করে। পরবর্তীতে সেই মতে ব্যবস্থা গ্রহণ করা হবে মন্ত্রী জানান।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে গ্রামীণফোনকে প্রায় ১২ হাজার ৫৮০ কোটি টাকা এবং রবিকে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা দাবি করে নোটিশ পাঠায় বিটিআরসি। টাকা পরিশোধের জন্য অপারেটর দুটিকে দুই সপ্তাহ সময়ও দেয়া হয়। বিটিআরসির পক্ষ থেকে তখন বলা হয়, গ্রামীণফোন ও রবির সর্বশেষ অডিটের পরে এই ডিমান্ড লেটার পাঠানো হয়েছে। কিন্তু দুই সপ্তাহের মধ্যে টাকা পরিশোধ না করায় বিটিআরসির কঠোর পদক্ষেপের অংশ হিসেবে গত ৪ জুলাই অপারেটর দুটির ব্যান্ডউইথ সীমিত করে দেয়া হয়।