ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

‘আমি ডিজিটাল বাংলাদেশ করেছি’


১ সেপ্টেম্বর ২০১৮ ০৩:০৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি ডিজিটাল বাংলাদেশ করেছি। সেই ডিজিটাল পদ্ধতি অপব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমে নানারকম উসকানিমূলক বক্তব্য দিয়েছিল। ছোট ছোট বাচ্চাদেরকে ভিন্নপথে চালনার চেষ্টা করেছিল। এগুলোর মাধ্যমে তারা অত্যান্ত ঘৃণ্য মানসিকতার পরিচয় দিয়েছে।

ছাত্র আন্দোলন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ছোট ছোট শিক্ষার্থীদের ঘাড়ে পা রেখে অনেকে রাজনৈতিক ফায়দা লুটতে নিতে চেয়েছিল। কিন্তু দেশের স্বার্থে কোনো ছাড় দেয়া হয়নি। আমার বাবা, আমার মায়ের কাছ থেকে শিখেছি, নীতির প্রশ্নে আপস নেই।

শুক্রবার (৩১ আগস্ট) গণভবনে আয়োজিত এক শোক সভায় তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগকে ‍উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ছাত্রলীগ মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। দেশের স্বাধীনতা থেকে শুরু করে প্রতিটি অর্জনেই তাদের অবদান অনেক বেশি।

রাজনীতির আদর্শের এক প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, কী পেলাম, কতটুকু পেলাম এসব হিসেব  মিলানো যায় না রাজনীতিতে। এগুলো চিন্তা করলে রাজনীতির আদর্শ নষ্ট হয়ে যায়। এটাই রাজনীতিবিদদের উদ্দেশ্য হওয়া উচিত-জনগণকে কী দিলাম কতটুক উপকার করতে পারলাম।

প্রধানমন্ত্রীর মা শেখ ফজিলতুন্নেসার কথা শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি বলেন, আমার মা রাষ্ট্রপতির স্ত্রী ছিলেন। অথচ তার ভিতরে কোন অহংকার ছিল না। আমার মা কখনো আভিজাত্য চাননি।