ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


গাজীপুর সিটি নিয়ে মন্ত্রীর পরিকল্পনা


৫ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৪৯

গাজীপুর সিটি নিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গাজীপুর সিটি করপোরেশনকেও আধুনিক সিটিতে পরিণত করতে সবধরনের উদ্যোগ নেয়া হবে।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকালে গাজীপুরের নবনির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

দেশের উন্নয়ন নিয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তার সুফল জনগণ ভোগ করছে। দেশের প্রতিটি সিটি করপোরেশনকে আধুনিকায়নে বর্তমান সরকার কাজ করছে। দেশের অন্যান্য সিটি করপোরেশনের চেয়ে গাজীপুরের গুরুত্ব অনেক বেশি। কারণ এটি একটি গুরুত্বপূর্ণ শিল্পাঞ্চল। এ নগরীর কলেবরও দ্রুত বাড়ছে।

মন্ত্রী বলেন, অবকাঠামোগত সুবিধা বৃদ্ধি করে পর্যায়ক্রমে গাজীপুর সিটি করপোরেশনকে আর্থিকভাবে স্বাবলম্বী করা হবে। এখানকার নাগরিক সুবিধা বৃদ্ধি করার জন্য সিটি করপোরেশনের নবনির্বাচিত পরিষদকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ বাস্তবায়ন নিয়ে মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছেন। তাঁর সুদূরপ্রসারী পরিকল্পনা ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এমডিজি অর্জনে সফল হয়েছে। আমরা ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবো।

এমএ