ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


দক্ষিনখানে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, সাবেক ছাত্রনেতাসহ বেশ কয়েকজন আহত


১০ অক্টোবর ২০২৩ ১৫:০৫

সংগৃহিত

রাজধানীর দক্ষিনখানে দলীয় নেতাদের ব্যানার লাগানোকে কেন্দ্র করে, আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাবেক ছাত্রনেতা জহিরুল ইসলাম জুয়েলসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান ৭ অক্টোবর শনিবার দিবাগতরাতে নদ্দাপাড়া এলাকায় ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসানের ব্যানার খুল ফেলে, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য রবিউল ইসলাম রবির কর্মীরা। পরে একইস্থানে তারা রবিউল ইসলাম রবির ব্যানার টানায়। এসময় তাদেরকে বাধা দিতে গেলে আওয়ামী লীগ নেতা বরাদুল আলম চান্দু এবং তার ছোটভাই ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম জুয়েলসহ বেশ কয়েকজনের ওপর হামলা চালায় রবিউল ইসলাম রবির লোকজন। এতে জুয়েলসহ বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহন হন। পরে তাদের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। রবিউল ইসলাম রবির একান্ত সহযোগী বিমানবন্দর থানা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান খান শ্রাবনের নেতৃত্বে এই হামলা হয় বলে জানিয়েছেন আহতরা।

তবে স্থানীয়রা জানান, হামলাকারী এবং আহতরা উভয়পক্ষই সংসদ সদস্য হাবিব হাসানের সাথে রাজনীতি করেন। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে বলে মনে করছেন তারা।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে দক্ষিনখান থানায় অভিযোগ দেন আহতদের স্বজনরা। তবে দুদিন পার হয়ে গেলেও, রবিউল ইসলাম রবির প্রভাবের কারনে হামলাকারীদের বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি পুলিশ।