ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


খালেদা জিয়ার মুক্তির দাবি, কুমিল্লায় মিছিল থেকে যুব ও ছাত্রদলের ৪ নেতা গ্রেফতার


১০ ফেব্রুয়ারি ২০১৮ ২০:৫৬

ফাইল ছবি

কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমসহ যুব ও ছাত্রদলের ৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করার সময় তাদের গ্রেফতার করা হয়। কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালাম মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, শনিবার দুপুর ১টার দিকে কুমিল্লা নগরীর নজরুল এভিনিউ এলাকার ট্রমা হাসপাতালের সামনে থেকে কুমিল্লা দক্ষিণ জেলা, কুমিল্লা সদর দক্ষিণ, মহানগর বিএনপি ও যূব ও ছাত্রদলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল শুরু হয়। রানীর বাজারের দিকে এগিয়ে আসার সময় রামকৃষ্ণ মন্দিরের সামনে এসে পৌঁছালে পুলিশ ধাওয়া করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, ছাত্রদল নেতা রিয়াজ উদ্দিন রিয়াজসহ যুবদল ও ছাত্রদলের ৪ নেতাকর্মীকে গ্রেফতার করে।


এরপর নেতা কর্মীরা আবার একত্রিত হয়ে মিছিল বের করে । নগর পদক্ষীণ শেষে কান্দিরপাড় বিএনপি অফিসের সামনে এসে শেষ হয় মিছিলটি ।


এ সময় কুমিল্লা মহানগর যুবদল নেতা ইউসুফ মোল্লা টিপু বলেন, ম্যাডাম বেগম খালেদা জিয়া মুক্তির জন্য আমরা শান্তিপূর্ণভাবে একটি বিক্ষোভের ডাক দেই । এই ডাকে কুমিল্লার সকল স্তরের মানুষ এবং বিএনপি, যুব ও ছাত্রদলের শত শত নেতা কর্মী যোগ দেন । শান্তিপূর্ণ এ মিছিলে আওয়ামী সরকারের দালাল ওসি সালাম মিয়া পরিকল্পিতভাবে আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালায়। এ সময় অন্তত ১০ জনেরও বেশি নেতাকর্মী আহত হয়। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে তাদের নিঃস্বার্থ মুক্তি দাবী করছি।


বিক্ষোভ সমাবেশে সদর দক্ষিণ থানার যুবদল নেতা মোঃ কামরুল হাসান রনি বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। অন্যায়ের বিরুদ্ধে বিক্ষোভ করার স্বাধীনতা আমাদের আছে। আওয়ামী লীগ সরকারের নিদেশে তাদের পেটূয়া বাহিনী আমাদের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ করেছে। এ ধরণের অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায়না।


সমাবেশে অন্যদের মধ্য বক্তব্য রাখেন ছাত্রদল নেতা তোফায়েল আহমেদ, আব্দুল্লাহ আল মামুন, নাদিমুর রহমান শিশির প্রমুখ।


সদর থানার ওসি আবু সালাম মিয়া জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ওয়াসিমসহ অন্যদের গ্রেফতার করা হয়েছে।