ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

বইমেলায় পান্থ আফজালের ‘তারার মুখে তারার গল্প’


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ০০:১৪

বইমেলায় পান্থ আফজালের ‘তারার মুখে তারার গল্প’

বাংলাদেশ প্রতিদিনের ফিচার বিভাগের সাংবাদিক পান্থ আফজাল। তিনি নিজে একজন সাংস্কৃতিক কর্মী। যুক্ত রয়েছেন থিয়েটার এবং আবৃত্তি সংগঠনের সঙ্গে। অন্যদিকে সাংবাদিকতা পেশায় যুক্ত থাকার ফলে দেশের সাংস্কৃতিক কর্মী, শিল্পী ও সংগঠকদের সঙ্গে তাকে নিবিড়ভাবে কাজ করতে হয়। তাঁদের অনেকের সঙ্গে পেশাগত কারণে অন্ত্মরঙ্গ আলাপচারিতার সুযোগ হয়েছে তাঁর। এরকম বিশিষ্ট ৫১ জন সাংস্কৃতিক কর্মীর সাড়্গাতকার নিয়ে বই প্রকাশ ‘তারার মুখে তারার গল্প’।

বইটিতে সংগীত, নাটক, থিয়েটার, নৃত্য, আবৃত্তি, চলচ্চিত্র বিষয়ে দেশি-বিদেশি খ্যাতিমান একাধিক ব্যক্তির মুল্যবান আলাপচারিতা স্থান পেয়েছে। এটিতে তাঁদের ব্যক্তি, সাংস্কৃতিক জীবন, কর্ম-অভিজ্ঞতা নানা দিক উঠে এসেছে। ‘তারার মুখে তারার গল্প’ বইটি বইমেলায় নিয়ে এসেছে ‘দেশ পাবলিকেশন্স’। মূল্য রাখা হয়েছে ৪০০ টাকা।

বইমেলার ৩৮৮-৩৮৯ নম্বর স্টলে শ্রীঘ্রই পাওয়া যাবে বইটি। এছাড়াও এটিতে রকমারী ডটকম অনলাইনে পাঠকরা অর্ডার দিয়ে কিনতেও পারবেন।

পান্থ আফজাল জানান, এটি আমার প্রথম বই। দেশী-বিদেশী রঙ্গিন অঙ্গনের তারকাদের সঙ্গে আলাপচারিতা, আড্ডাসহ বিভিন্ন অজানা বিষয় এই বইটিতে তুলে ধরেছি।আশা করছি সুখপাঠ্য বইটি পাঠকের আনন্দ দেবে।’

পান্থ আফজালের জন্ম প্রমত্তা পদ্মার কোল ঘেঁষে অবস্থিত সৌন্দর্যের শহর রাজবাড়ীতে। দেশটিভিতে সহকারী প্রযোজক হিসেবে মিডিয়ায় যাত্রা শুরু। পাশাপাশি ফ্রি-ল্যান্সার হিসেবে ক্রিয়েটিভ কপিরাইটার হিসেবে কাজ করেছেন আলফা আই প্রোডাকশন হাউজ ও রেসপন্স এ্যাডভারটাইজিং এজেন্সিতে। এরপর তিনি সহ-সম্পাদক (বিনোদন) হিসেবে যুক্ত হন দৈনিক জনকণ্ঠ পত্রিকায়। যুক্ত রয়েছেন থিয়েটার দল ‘বাতিঘর’ এবং আবৃত্তি সংগঠণ ‘মুক্তধারা আবৃত্তি চর্চা কেন্দ্র’-র সঙ্গে। আবৃত্তির প্রতি অনুরাগের কারণে রাজবাড়ীতে শিশুদের জন্যে প্রতিষ্ঠা করেছেন একটি আবৃত্তি সংগঠন।