ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


মুজিববর্ষের অনুষ্ঠান স্থগিত


১৬ মার্চ ২০২০ ০১:০০

করোনা ভাইরাস কারণে স্বাস্থ্য নিরাপত্তা ঝুঁকি কথা চিন্তা করে লন্ডনের রয়েল জিওগ্রাফিকাল সোসাইটিতে অনুষ্ঠেয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

রোববার (১৫ মার্চ) লন্ডনের বাংলাদেশ হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগামী ২৪ মার্চ এ অনুষ্ঠান হওয়ার কথা ছিলো।

এতে বলা হয়, লন্ডন ও আশেপাশের শহরগুলোতে কোভিড-১৯ ভাইরাসের দ্রুত বিস্তারের পরিপ্রেক্ষিতে সম্মানিত আমন্ত্রিত অতিথিদের স্বাস্থ্যনিরাপত্তা ঝুঁকি সৃষ্টি হওয়ায় পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বাংলাদেশ হাইকমিশন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠান স্থগিত ঘোষণা করছে।

জনস্বাস্থ্য সুরক্ষার স্বার্থে গৃহীত এ সিদ্ধান্তের জন্য আমন্ত্রিত অতিথিদের সাময়িক অসুবিধার জন্য গভীর দুঃখ প্রকাশ করছে হাইকমিশন। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর এবং বৃহত্তর জনসমাগমে স্বাস্থ্যঝুঁকি কমে গেলে হাইকমিশন এ অনুষ্ঠান বিষয়ে নতুন ঘোষণা দেবে।

বাংলাদেশ হাইকমিশন কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ থেকে নিজেদের রক্ষায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের জন্য বাংলাদেশি-ব্রিটিশ নাগরিকদের পরামর্শ দিচ্ছে এবং সবার স্বাস্থ্য সুরক্ষা, সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছে।

এর আগে করোনা ভাইরাসে লন্ডনে স্বাধীনতা দিবসের অভ্যর্থনা অনুষ্ঠানও স্থগিত করা হয়। আগামী ৩০ মার্চ সন্ধ্যায় সেন্ট্রাল লন্ডনের ওয়েস্টমিনস্টারে অবস্থিত ‘দ্য মেথোডিস্ট চার্চ সেন্ট্রাল হলে’ স্বাধীনতা দিবসের অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

নতুনসময়/আনু