ঢাকা বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


দিল্লির নালা থেকে আরও ৫ মরদেহ উদ্ধার


৩ মার্চ ২০২০ ২৩:১১

ভারতের রাজধানী দিল্লির গোকুলপুরি এলাকার একটি নালা থেকে আরও পাঁচ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সহিংসতার পর নালাটিতে এ পর্যন্ত মোট ৯টি মরদেহের সন্ধান মিলেছে। নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১ জনে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লির সহিংসতায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গেল সপ্তাহে, দু’দিনের সংঘাতের পর থেকে নিখোঁজ অনেকের খোঁজে হন্যে হয়ে ঘুরছেন স্বজনরা। এর মধ্যেই সংঘাতের ক্ষতচিহ্ন বিদ্যমান বিভিন্ন এলাকার নালা-নর্দমা থেকে মিলছে মরদেহ। এর সাথে সহিংসতার যোগসূত্র আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।


এদিকে সহিংসতা ঠেকাতে ব্যর্থ হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র পদত্যাগের দাবিতে সোমবার বিক্ষুব্ধ ছিল ভারতের পার্লামেন্ট। রাজ্যসভায় একযোগে অমিত শাহ’র ইস্তফা চান বিরোধী প্রায় সব দলের আইনপ্রণেতারা। পার্লামেন্ট চত্বরেও চোখ বেঁধে প্রতীকী আন্দোলনে যোগ দেন কংগ্রেস-আম আদমিসহ বিভিন্ন দল। সহিংসতার ঘটনাকে পূর্বপরিকল্পিত ‘জেনোসাইড’ আখ্যা দেন পশ্চিমবঙ্গ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

উল্লেখ্য, দিল্লির সহিংসতা কমলেও, এখনো থামেনি মৃত্যু। গতকাল রবিবার উত্তর-পূর্ব দিল্লির একটি নালা থেকে চারটি মরদেহ উদ্ধার করা হয়েছে।