ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


অবশেষে মামলা করলেন রিয়াজ


১৮ এপ্রিল ২০২৩ ১৮:৪১

‘প্রতারণা ও বিশ্বাসঘাতকতা’র অভিযোগ তুলে গেল ১ এপ্রিল এফডিসিতে সংবাদ সম্মেলন করেছিলেন হারুনুর রশীদ কাজল (জ্যাম্বস্ কাজল) নামের এক পরিচালক। মূল ঘটনা দুটি বিজ্ঞাপনকে কেন্দ্র করে। জ্যাম্বস্ কাজল যখন সংবাদ সম্মেলন করছিলেন রিয়াজ তখন উত্তরায় সেই বিজ্ঞাপনের শুটিংয়ে। ঘটনা জানতে পেরে তখনই রিয়াজ জানান, তার বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ আইনিভাবে মোকাবিলা করবেন তিনি।

অবশেষে তাই করলেন রিয়াজ। পরিচালক জ্যাম্বস্ কাজলের বিরুদ্ধে ১৬ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ ও ২৯ ধারায় সাইবার ট্রাইবুনালে ঢাকায় একটি মামলা দায়ের করেন রিয়াজ। যার পিটিশন মামলা নং ১৬৭/২০২৩।

মামলার বিষয়টি নিয়ে রিয়াজ বলেন, ‘যিনি আমাকে নোংরা উপাধি দিয়েছেন আমি মনে করি, এগুলোতে আমার সম্মানহানি হয়েছে। এফডিসির মত জায়গায় দাঁড়িয়ে যদি কোনো একজন পরিচালক আমার নামে প্রতারণার অভিযোগ করে, এটি কোনোভাবেই মেনে নেওয়া যায় না। শুরুতে বলেছিলাম, এসবের বিরুদ্ধে মামলা করব। আমি আমার কথা রেখেছি। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে আইনের আশ্রয় নেওয়া আমার অধিকার। এজন্য আমি সুষ্ঠু বিচারের দাবিতে মামলা করেছি। বিজ্ঞ আদালত আমার মামলাটি আমলে নিয়ে পিবিআই’কে তদন্তভার দিয়েছেন। আমি আইনের প্রতি আস্থাশীল। আমি জানি, আদালতের মাধ্যমে আমি সুষ্ঠু বিচার পাবো।’

এই চিত্রনায়ক মনে করেন, বানোয়াট নানা তথ্য উপস্থাপন করে কেউ কেউ এগুলোকে ব্ল্যাকমেইলের টোপ হিসেবে ব্যবহার করে থাকে। এসব ঘটনা যেন আগামীতে না ঘটে, সেই কারণে তিনি তার অবস্থান থেকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করলেন।

খোঁজ নিয়ে জানা যায়, মামলাটি আদালত গ্রহণ করে পুলিশ বুর‍্যো অব ইনভেস্টিহেশনে (পিবিআই) কাছে তদন্তের দায়িত্ব দেয়। তদন্ত সাপেক্ষে ১৩ জুলাই তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

আইকে