ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


শাকিব খানের প্রতি প্রযোজকের আইনি নোটিশ


২৩ মার্চ ২০২৩ ০৪:০৩

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের বিরুদ্ধে চুক্তিভঙ্গ ও শ্লীলতাহানির অভিযোগ তোলা সেই প্রযোজক এবার নায়ককে আইনি নোটিশ পাঠিয়েছেন।

প্রযোজক রহমত উল্লাহ বর্তমানে অস্ট্রেলিয়া থাকায় তার পক্ষে আইনি বিষয়টি দেখভাল করছেন অ্যাডভোকেট ড. মো. তবারাক হোসেন ভূঁইয়া।

গত মঙ্গলবার (২১ মার্চ) রাত ৮টার দিকে নোটিশটি শাকিব খানের বাসায় পৌঁছে দেওয়া হয়।

যদি তিন দিনের মধ্যে নায়ক কোনো সাড়া না দেন, তাহলে প্রযোজক রহমত উল্লাহর সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে, এমনটাই জানিয়েছেন তবারাক হোসেন ভূঁইয়ার চেম্বার জুরিসকনসাল্টস অ্যান্ড লিগ্যাল সল্যুশনের (জেএলএস) জুনিয়র অ্যাসোসিয়েটস ও মুখপাত্র তামান্না।

নোটিশে বলা হয়, রহমত উল্ল্যাহ প্রযোজিত সিনেমায় অভিনয় করলেও তাকে ‘ভুয়া, প্রযোজক নামধারী বাটপার, প্রতারক’ বলে মানহানি করেছেন শাকিব। এরকম আক্রমণাত্মক মন্তব্য করার কারণে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮’র ২৫ ও ২৯ ধারা এবং দণ্ডবিধি ৪৯৯ ও ৫০০ ধারায় শাকিবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছেন রহমত। শাকিবের কাছে মানহানি ও সাধারণ ক্ষতির জন্য একটি উপযুক্ত পরিমাণ টাকাও দাবি করেছেন তিনি। তবে নোটিশে টাকার অংক উল্লেখ করা হয়নি।

এদিকে আইনি নোটিশের কপি নিজের ফেসবুকে শেয়ার করে প্রযোজক রহমত উল্ল্যাহ লিখেন, ‘অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার প্রথম ধাপ এটি। যেহেতু বিষয়টি আইনি পদক্ষেপ পর্যন্ত গড়িয়েছে, তাই এই ব্যাপারে আপাতত আর কোনও বক্তব্য আমি দেবো না। এখন থেকে এই বিষয়ে যে কোনও ধরনের বার্তা দেয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন।’

আইকে