ঢাকা মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


বুটেক্সে ভর্তি পরীক্ষায় এক আসনের বিপরীতে পরীক্ষা দিলেন ৭ জন শিক্ষার্থী


১৬ জুন ২০২৩ ২১:২৩

সংগৃহিত

বাংলাদেশ টেক্সটাইল বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় এক আসনের বিপরীতে পরীক্ষা দিলেন ৭ জন শিক্ষার্থী। ২০২২-২৩ শিক্ষাবর্ষের জন্য তেজগাঁওয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরীক্ষায় উপস্থিতির হার ছিল প্রায় ৮৭ শতাংশ। সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে বিরতিহীন ভাবে পরীক্ষা চলে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

লিখিত ২শ মার্কসের পরীক্ষার ভিত্তিতে আগামী সপ্তাহের মধ্যে ফলাফল প্রকাশিত হতে পারে বলে আভাষ পাওয়া গেছে। সুষ্ঠুভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় বিশ^বিদ্যালয়ের সকল অংশীজনকে বিশেষ ধন্যবাদ জানিয়ে উপাচার্য ড. শাহ আলিমুজ্জামান বলেন, এবারের ব্যাচ হবে বিশ^বিদ্যালয়ের অন্যতম সেরা ব্যাচ।

ভর্তি পরীক্ষায় অংশ নিতে খুব সকাল থেকেই অভিভাবকসহ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বুটেক্স ক্যাম্পাসের আশপাশের এলাকায় উপস্থিত হতে থাকে। সকাল সাড়ে ৮টায় একযোগে দুটি গেটই উন্মুক্ত হয় শিক্ষার্থীদের জন্য। কড়া নিরাপত্তার ও তল্লাশী পেরিয়ে কেন্দ্রে প্রবেশ করেন শিক্ষার্থীরা।

পরীক্ষা শেষে বেশ কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, বিশ^বিদ্যালয়ে ভর্তির জন্য যে ধরনের মানসম্মত প্রশ্নপত্র হওয়া উচিত তেমনটাই হয়েছে বুটেক্সে। সার্বিক সহযোগিতা করার জন্য ভর্তিচ্ছুশিক্ষার্থীরা বুটেক্স প্রশাসনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে তাদের সার্বিক সেবায় কাজ করে বুটেক্স ছাত্রলীগ, বুটেক্স সাংবাদিক সমিতিসহ বিভিন্ন আঞ্চলিক ও জেলাভিত্তিক সেচ্ছাসেবীসংগঠন।