ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

পাকিস্তান জোর করে বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী


২২ মে ২০১৯ ০৫:১৬

পাকিস্তানিদের জন্য বাংলাদেশের ভিসা ইস্যু বন্ধ নেই। কিন্তু এই ইস্যুতে পাকিস্তান জোর করে বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাইছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (২১ মে) নিজ কার্যালয়ে সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ পাকিস্তানিদের জন্য ভিসা ইস্যু বন্ধ রেখেছে বলে যে খবরটি বেরিয়েছে, সেটি ননইস্যু। পাকিস্তানের বাংলাদেশ মিশনের কনস্যুলার সেকশনে লোক না থাকায় ভিসা দেওয়া যাচ্ছে না। আর কনস্যুলার সেকশনে যিনি কাজ করবেন তার ভিসার মেয়াদ না বাড়িয়ে ইস্যুটি ঝুলিয়ে রেখেছে পাকিস্তান। কনস্যুলার সেকশনের অফিসার যদি না থাকে, তাহলে পাকিস্তানিদের জন্য ভিসা কে ইস্যু করবে? এ কারণে ভিসা ইস্যু করা যাচ্ছে না। কিন্তু বন্ধ নেই। বাংলাদেশ পাকিস্তানিদের জন্য ভিসা ইস্যু বন্ধ করেনি। যে খবরটি বেরিয়েছে সেটি সঠিক নয়। তবে ব্যক্তি বিশেষ বাংলাদেশের ভিসা নাও পেতে পারেন। সেটা বিভিন্ন কারণে হতে পারে। আসলে পাকিস্তান জোর করে আমাদের ঝামেলায় ফেলতে চাচ্ছে। তবে আমরা সমস্যার সমাধানের চেষ্টা করে যাচ্ছি।

যদি বাংলাদেশ ভিসা ইস্যু বন্ধ না করে তাহলে এ বিষয়ে খবর বের হয়েছে, সেটির প্রতিবাদ কেন করা হচ্ছে না এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এখন প্রতিবাদ পাঠাবো। সবাইকে জানাবো যে ভিসা না দেওয়ার কোন সিদ্ধান্ত হয়নি।

নতুনসময়/আইকে