ঢাকা সোমবার, ১৭ই জুন ২০১৯, ৪ঠা আষাঢ় ১৪২৬

সানাই-সালমানের পর এবার রেশমি এলন


২০ ফেব্রুয়ারি ২০১৯ ১৫:২৪

আপডেট:
১৭ জুন ২০১৯ ২৩:২১

সানাই-সালমানের পর এবার রেশমি এলন

এবার রেশমী এলনকে জিজ্ঞাসাবাদ করবে ডিএমপির সাইবার ক্রাইম ইউনিট। নিরাপদ ইন্টারনেট ক্যাম্পেইন এর অংশ হিসেবে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে আলোচিত সমালোচিত সানাই, সালমান মুক্তাদিরকে জিজ্ঞাসাবাদ করে সাইবার সিকিউরিটি ইউনিট।

ইউনিটের কর্মকর্তারা বলছেন, এদের মত যারা ইন্টারনেটকে কলুষিত করছেন তাদের সকলেরই বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

সূত্রমতে, ইন্টারনেটকে ব্যবহার করে যারা অশ্লীলতা ছড়াচ্ছেন এদের বিরুদ্ধে সম্প্রতি ব্যবস্থা গ্রহন শুরু করা হয়। এরই অংশ হিসেবে প্রথমে সানাই, পরে সালমান মুক্তাদিরকে জিজ্ঞাসাবাদ শুরু করে সিটিটিসি’র সাইবার সিকিউরিটি টিম। তারা ফেসবুক, ইউটিব থেকে অশ্লীল ভিডিও সরিয়ে নেয়াসহ ভবিষ্যতে এ ধরনের কোন ভিডিও আপলোড না করার মুচলেকা প্রদান করে ছাড়া পান।

কর্মকর্তারা বলছেন, সানাই, সালমান মুক্তাদিরের মত রেশমী এলনও ফেসবুক ইউটিউবে অশ্লিল ভিডিও আপলোড করে। এ কারণে তাকেও জিজ্ঞাসাবাদ করা হবে।

সাইবার সিকিউরিটি টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুল ইসলাম জানান, আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বারের এর নেতৃত্বে নিরাপদ ইন্টারনেট ক্যাম্পেইন এর অংশ হিসেবে সালমান মুক্তাদির কে আমরা জিজ্ঞাসাবাদের জন্য আমাদের অফিসে এনেছিলাম। সালমান সম্প্রতি প্রকাশিত তার ভাল্গার ভিডিও "অভদ্র প্রেম"-এর জন্য সে অনুতপ্ত এবং সে ইতোমধ্যে এই ভিডিও মুছে ফেলেছে। সে তার ফেইসবুক স্ট্যাটাস এর মাধ্যমেই তার অবস্থান সে পরিষ্কার করেছে।

সে সাইবার ক্রাইম ইউনিটে মুচলেকা দিয়েছে যে সে কখনো আর এ ধরনের ভিডিও নির্মান এবং প্রচার করবে না। সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ সালমানের  কর্মকাণ্ডের ওপর নজর রাখবে। সালমান তার মুচলেকার বাইরে কিছু করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

তিনি আরও বলেন, যারাই ইন্টারনেট কে কলুষিত করবে তাদেরকেই আইনের আওতায় আনা হবে। রেশমি এলোন, একজন টিভি এ্যাংকরসহ অনেকেই এই তালিকায় রয়েছেন।