ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

সারাদেশে ১৮ যানবাহনে আগুন, বেশি রাজশাহীতে


২০ নভেম্বর ২০২৩ ১২:৩২

ছবি সংগৃহীত

তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপির চলমান হরতালে গতকাল রবিবার থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত সারাদেশের ১৬টি স্থানে আগুন লাগার খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এসব ঘটনায় ১৮টি যানবাহন পুড়ে গেছে। সবচেয়ে বেশি আগুনের ঘটনা ঘটেছে রাজশাহী বিভাগে।

সোমবার (২০ নভেম্বর) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম এ তথ্য নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস থেকে জানানো হয়েছে, রাজশাহী বিভাগে (নাটোর, বগুড়া, সিরাজগঞ্জ) ৭টি, ঢাকা সিটিতে ৩টি, ঢাকা বিভাগে ১টি, চট্টগ্রাম বিভাগে (ফেনী, মিরসরাই, সাতকানিয়া) ৪টি, ময়মনসিংহ বিভাগে (জামালপুর) ১টি ঘটনা ঘটে।


এসব ঘটনায় ৯টি বাস, ১টি কাভার্ড ভ্যান, ৬টি ট্রাক, ১টি সিএনজিচালিত অটোরিকশা, ১টি ট্রেন (৩ বগি) পুড়ে যায়। আগুন নির্বাপণে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২৯ ইউনিট ও ১৪৪ জনবল কাজ করেছে।

এর আগে ফায়ার সার্ভিস জানিয়েছিল, শনিবার সন্ধ্যা থেকে রবিবার সকাল ৯টা পর্যন্ত ১৫ ঘণ্টায় উচ্ছৃঙ্খল জনতা কর্তৃক ১১টি যানবাহনে আগুন লাগার খবর পাওয়া গেছে। আগুনের ঘটনা সবচেয়ে বেশি ঘটেছিল রাজধানী ঢাকায়।

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে গত বৃহস্পতিবার রবিবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত ঢাকাসহ দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় বিএনপি।