ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

পুলিশের ওপর হামলা, বিস্ফোরক আইনে মামলা


১ সেপ্টেম্বর ২০১৯ ২৩:৪৫

রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় পুলিশের ওপর হামলার ঘটনায় নিউ মার্কেট থানায় বিস্ফোরক আইনে মামলা করেছে পুলিশ। রবিবার (১ সেপ্টেম্বর) সকালে নিউ মার্কেট থানার এসআই জহিরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলা নম্বর ১৩।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিস্ফোরক আইনে মামলা হয়েছে। মামলায় সব আসামি অজ্ঞাত।

প্রসঙ্গত, শনিবার (৩১ আগস্ট) রাত ৯টার দিকে সায়েন্স ল্যাব মোড়ে পুলিশকে লক্ষ্য করে হাতবোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তায় নিয়োজিত পুলিশের এএসআই শাহাবুদ্দিন ও ট্রাফিক কনস্টেবল আমিনুল ইসলাম আহত হন। এ ঘটনার দায় স্বীকার করে জঙ্গি গোষ্ঠী আইএস ‘সাইট ইন্টেলিজেন্স’ বিবৃতি দেয়।

এর আগে, গুলিস্তান ও মালিবাগে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। গত ২৯ এপ্রিল গুলিস্তানে একটি ট্রাফিক বক্সের পাশে হাতে তৈরি বোমা বা আইইডি বিস্ফোরণ ঘটানো হয়। এতে ট্রাফিক পুলিশের দুই সদস্য ও একজন কমিউনিটি পুলিশ সদস্য আহত হন। এ ঘটনার ঠিক ২৮ দিন পর গত ২৬ মে রাত পৌনে ৯টার দিকে রাজধানীর মালিবাগের পলওয়েল ফিলিং স্টেশনের বিপরীতে ফ্লাইওভারের নিচে রাখা পুলিশের বিশেষ শাখার একটি পিক-আপ ভ্যানে বোমা বিস্ফোরণ ঘটে। এতেও ট্রাফিক পুলিশের এক সহকারী উপপরিদর্শক (এএসআই) রাশেদা আক্তার, লাল মিয়া নামে একজন রিকশাচালক ও শাহনাজ শারমিন নামে এক পথচারী আহত হন। এছাড়া ২৩ জুলাই রাতে রাজধানীর পল্টন ও খামাড়বাড়ি পুলিশ বক্সের কাছে ফেলে রাখা বোমা উদ্ধার করা হয়। এসব ঘটনার পর দায় স্বীকার করে বিবৃতি দিয়েছিল জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

নতুনসময়/আইকে