ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


বিএনপি-জামায়াত নেতাসহ গ্রেপ্তার ১০৩


১ সেপ্টেম্বর ২০১৮ ০০:৩৮

রাজশাহীর পুঠিয়া উপজেলা জামায়াতের আমীর ও ভাইস চেয়ারম্যান আহমদ উল্লাহসহ (৫২) ১০৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে নয় জন বিএনপি ও জামায়াতের নেতাকর্মী রয়েছেন। তাদের নাশকতার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) দিবাগত রাতে রাজশাহী জেলা ও মহানগর পুলিশ পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এদের মধ্যে নগর পুলিশ ৫৩ এবং জেলা পুলিশ ৫০ জনকে গ্রেপ্তার করে।

জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুর রাজ্জাক খান জানান, পুঠিয়া জামায়াতের আমীর ও ভাইস চেয়ারম্যান আহমদ উল্লাহকে সরগাছি গ্রামের নিজ বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে।

পরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াত নেতা হুমায়ুন কবির (৩২) আশরাফুল ইসলাম (৪০) ও শিবির নেতা শামীম রেজাকে (২২) গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, জেলার বাগমারা থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের পাঁচ কর্মীকে গ্রেপ্তার করেছে।

তারা হলেন, জামায়াত নেতা আবু সায়েম (৪৫) ও আবদুল করিম (৪২) এবং বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন (৪৮), আবদুল খালেক (৪৫) ও আবদুর রউফ (৫০)।

তিনি বলেন, গভীর রাতে বাগমারা উপজেলার ঝিকড়া গ্রামের একটি আম বাগানে জামায়াতের বেশ কিছু নেতাকর্মীরা বৈঠক করছিল। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালালে তারা পালিয়ে যায়। এ সময় জামায়াত নেতা আবু সায়েম ও আবদুল করিমকে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে পাঁচটি পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে।

এছাড়াও জেলার তানোর, মোহনপুর, দুর্গাপুর, বাঘা, চারঘাট, গোদাগাড়ী এবং গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ পৃথক অভিযান চালিয়ে আরও ৪১ জনকে গ্রেপ্তার করেছে। এদের গ্রেপ্তারী পরোয়ানার আসামী ও মাদক দ্রব্য আইনে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় বেশকিছু মাদকদ্রব্য উদ্ধার করা হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এদিকে, রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, আরএমপির ১২ থানা ও ডিবি পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৫৩ জনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে বেশিরভাগই গ্রেপ্তারী পরোয়ানা আসামী ও মাদকদ্রব্যসহ গ্রেপ্তার করা হয়েছে।

একেএ