ঢাকা সোমবার, ২৭শে সেপ্টেম্বর ২০২১, ১৩ই আশ্বিন ১৪২৮


ভালুকায় নিজ অর্থে রাস্তা সংস্কার করলের তরুন সমাজসেবক রুবেল


৩ আগস্ট ২০২১ ২৩:১৩

ছবি - নতুনসময়

ময়নমসিংহের ভালুকা উপজেলার ২ নং মেদুয়ারী এক তরুন সমাজসেবক রাইসুল ইসলাম রুবেল নিজ উদ্যোগে পানিভান্ডা গ্রামের ৫ নং ওয়ার্ডে প্রায় ২ কিঃমিঃ রাস্তা সংস্কার করে দিয়েছেন।

মেদুয়ারীর পানিভান্ডা গ্রামের ৫নং ওয়ার্ডের অতি গুরত্বপূর্ণ এই রাস্তাটি দিয়ে প্রতিদিন স্কুল/কলেজ পড়োয়া শিক্ষার্থীসহ নানা পেশার মানুষ চলাচল করে। এ ছাড়াও শান্তির বাজার হতে পানিভান্ডা নতুন বাজার হয়ে পানিভান্ডা পূর্বপাড়া হয়ে মল্লিকবাড়ী বাজারের যাতায়াতের একমাত্র সড়কটি দিয়ে প্রতিদিনই কৃষকের উৎপাদিত নিত্য প্রয়োজনীয় শাক-সব্জি নিয়ে ভ্যান,অটোরিক্সা,সিএনজি জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করে। প্রায় সময় ছোট খাটো দূর্ঘটনার কবলে পড়তে হয় তাদের।
স্থানীয়দের দিনের পর দিন পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। ভূক্তভূগীদের কথা চিন্তা করেই তরুণ সমাজসেবক,শিক্ষানুরাগি, গার্মেন্টস্ শিল্প উদ্যোগক্তা ও ভালুকা উপজেলা ছাত্রলীগের অর্থ বিষয়ক সম্পাদক,রাইসুল ইসলাম রুবেল নিজ অর্থায়নের ব্যক্তি উদ্যোগে সড়ক মেরামত করার উদ্যোগ নেন। ইট এবং বালি দিয়ে রাস্তাটি সাময়িক মেরামত করেন তিনি । রুবেলের এই মানবিক কাজে খুশিও হয়েছেন স্থানীয়রা। এতে করে জনদুর্ভোগ কিছুটা হলেও লাগব হবে বলে মনে করছেন এলাকাবাসী।
দীর্ঘদিন খানা-খন্দকের এই সড়কটি সংস্কারের ব্যাপারে এলাকাবাসী স্থানীয় চেয়ারম্যানের কাছে যাওয়া পরেও কোন লাভ হয়নি বলে অভিযোগ করেন ভূক্তভোগীরা।
ভালুকা উপজেলা ছাত্রলীগের অর্থ বিষয়ক সম্পাদক ও বোর্ডবাজার (গাজীপুর) গার্মেন্টস মেশিন ব্যবসায়ী মালিকসমিতির সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম রুবেল জানান আমি আমার সাধ্যমত এলাকার অবহেলিত মানুষের পাশে থাকতে চাই।
তিনি আরো জানান,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ইউপি নির্বাচনে আমি একজন চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। দল যদি আমার হাতে নৌকা প্রতিক তোলে দেয়,আমার ইউনিয়ন মেদুয়ারী থেকে বিপুল ভোটে বিজয়ী করে অক্ষত নৌকা আমি মাননীয় প্রধানমন্ত্রীর হাতে তোলে দিবো ইনশাআল্লাহ্।