ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


বিআরটিসির দুই বাসে আগুন


২৮ মার্চ ২০২১ ১৭:৫৪

রাজশাহীতে দুটি বিআরটিসি বাসে আগুন দিয়েছে দুর্বৃৃত্তরা।

আজ রোববার সকাল সাড়ে ৬টার দিকে নগরীর নওদাপাড়া ট্রাক টার্মিনালে এ ঘটনা ঘটে। রাজশাহী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ২০ মিনিটের চেষ্টায় আগুন নেভায়। এতে অন্তত আট লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কারণে এই বাসে আগুন দেওয়া হয়েছে কিনা তা নিশ্চিত করে জানাতে পারেনি পুলিশ।

রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপসহকারী পরিচালক জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ৬টা ৪০ মিনিটে আগ্নিকাণ্ডের খবর আসে। এরপর রাজশাহী সদর ফায়ার স্টেশনের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে একটি বাসের (কুমিল্লা ব-১১-০০১৯) পুরোটাই পুড়ে গেছে। অন্যটির (ঢাকা মেট্রো ব-১১-০৮২১) আংশিক পুড়েছে। অগ্নিকাণ্ডে প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি। আগুন লাগার কারণ অনুসন্ধান চলছে।

এদিকে, নগরীর শাহ মখদুম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম সরকার বলেন, বাস দুটি ৯ মাস ধরে পরিত্যক্ত অবস্থায় ট্রাক টার্মিনালের ভেতর পার্কিংয়ে রাখা ছিল। সকালে এতে আগুন লাগে।

নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম খান বলেন, হরতালের নামে নাশকতা সৃষ্টি করতেই এই আগুন দেওয়া হয়েছে কিনা তা আমরা নিশ্চিত নই। বাস দুটি ট্রাক টার্মিনালের ভেতর ৯ মাস ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল। আগুনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে গিয়েছি। এরপর বালু দিয়ে আমরা আগুন নেভানোর চেষ্টা শুরু করি। পরে ফায়ার সার্ভিস আসে। আমরা বাসের আশেপাশে কাউকে দেখিনি। টার্মিনালের আশেপাশের লোকজনদের জিজ্ঞাসাবাদ করে কিছু জানা যায়নি। কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো সেটি তদন্ত করে দেখা হচ্ছে। এটি নাশকতা নাকি দুর্ঘটনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।