ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


হানিফ পরিবহনের সেই বাসচালক গ্রেপ্তার


২৭ মার্চ ২০২১ ২৩:১৭

রাজশাহীর কাটাখালীতে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ১৭ জনকে হত্যা করার অভিযোগে হানিফ পরিবহন সেই চালককে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৭ জনকে হত্যা ও কয়েকজনকে জখমের অভিযোগে করা মামলায় আজ শনিবার দুপুর ২টার দিকে বেলপুকুর থানার মহেন্দ্রা বাইপাস থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ওই বাসচালকের নাম আব্দুর রহিম। তিনি পুঠিয়া উপজেলার পীরগাছা গ্রামের ফজলুর রহমানের ছেলে। গতকাল শুক্রবার রাতে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ১৭ জনকে হত্যা ও কয়েকজনকে জখমের অভিযোগে কাটাখালী থানা পুলিশ বাদী হয়ে রহিমের বিরুদ্ধে মামলাটি দায়ের করে।

এ বিষয়ে কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মতিয়ার রহমান জানান, হানিফ পরিবহনের বাসের চালক বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে মাইক্রোবাসটিকে ধাক্কা দেন। এতে মাইক্রোবাসের ১৭ জন নিহত হয়, আহত হন আরও কয়েকজন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে গতকাল শুক্রবার রাতে মামলা দায়ের করেছে। সেই মামলায় আজ শনিবার দুপুরে চালক আব্দুর রহিমকে গ্রেপ্তার করা হয়।

এদিকে নিহত ১৭ জনের মধ্যে ৫ জনের লাশ আজ শনিবার দুপুরে শনাক্ত করেছেন তাদের স্বজনরা। এরা হলেন- পীরগঞ্জেরর ফুলমিয়া, তার দুই মেয়ে সামিয়া ও সাবিহা, তাজুল ইসলাম ভুট্টো ও তার ছেলে ইয়ামিন। বাকিদের লাশ পুড়ে বিকৃত হয়ে যাওয়ায় তাদের চিনতে পারছেন না স্বজনরা। পরিচয় শনাক্তে দুপুরে তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়।

প্রসঙ্গত, চার পরিবারের ১৮ জন সদস্য পীরগঞ্জ থেকে রাজশাহীতে বেড়াতে যাওয়ার পথে গতকাল শুক্রবার দুপুরে হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে তাদের বহনকারী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের পর মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই আগুনে পুড়ে ১১ জনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও ৬ জন।