ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ইউএনও'র বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় দৌলতপুর প্রেসক্লাবে তালা


২৬ মার্চ ২০২১ ২২:২০

ছবি- সংগৃহিত

নির্যাতন, মামলা--হামলা আর লাঞ্ছনাসহ প্রকাশ্যে সাংবাদিককে গুলি করে হত্যা, সংবাদ সংগ্রহে নির্যাতন, গাছে বেঁধে শারীরিক নির্যাতন এখন যেন নিত্যদিনের চিত্র। নিরব ক্ষোভে ফেটে পড়ছে পেশাদার সাংবাদিক মহল। ঠিক তখন, যখন স্বাধীনতা ৫০ স্বাধীনতার সুবর্নজয়ন্তীর উৎসব ও জাতীর শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধাভরে স্বরণ করছে পুরো জাতি। এই মুহূর্তে এ যেন পাকিস্তানী কায়দায় বাকস্বাধীনতার কন্ঠনালীতে ছুড়ি চালিয়ে দিলেন ইউএনও দৌলতপুর। তালা ঝুলিয়ে দিলেন প্রেস ক্লাবে।

উল্লেখ মানিকগঞ্জের দৌলতপুরে ইউএনও'র চাঁদাবাজির সংবাদ প্রকাশের জের ধরে আজ সকাল ৭টায় প্রেসক্লাবে তালা ঝুলিয়ে দিয়েছেন ইউএনও। এমন ঘটনা স্থানীয় সাংবাদিকরা বিএমএসএফকে নিশ্চিত করেছেন।

পুরো ঘটনাটি সাংবাদিকদের কাছে খুবই বেদনাদায়ক। এই ঘটনায় সংশ্লিষ্ট সংবাদটির বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম।

২৬ মার্চ দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএমএসএফের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর দৌলতপুরের ঘটনা নিরসনে দ্রুত সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠনের মাধ্যমে সুরাহার দাবি করেন। নয়তো সাংবাদিকরা কঠোর আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে হুশিয়ারি প্রদান করেন।

স্বাধীনতার সুবর্নজয়ন্তীর এই শুভক্ষনে গণমাধ্যম হোক সকল দূর্ণীতি উৎপাটনের হাতিয়ার। চলবে কলম বলবে কথা, ঐক্যবদ্ধ কলম যোদ্ধাদের দাবিয়ে রাখার আছে কার ক্ষমতা??