ঢাকা মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


রাজধানীতে গ্যাসের সমস্যা থাকবে আগামীকালও


২৫ মার্চ ২০২১ ০৪:৪৩

ফিডার লাইন মেরামতের কাজ শেষ না হওয়ায় আগামীকাল বৃহস্পতিবারও (২৫ মার্চ) রাজধানীতে গ্যাস সরবরাহ কম থাকবে বলে জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ।

বুধবার (২৪ মার্চ) সন্ধ্যায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে দুঃখ প্রকাশ করে জানায়, তিতাস অধিভুক্ত এলাকায় সামগ্রিক নেটওয়ার্কে গ্যাস সরবরাহ কম থাকায় ঢাকা শহরসহ আশেপাশের এলাকায় প্রয়োজনীয় পরিমাণে এবং চাপে গ্যাস সরবরাহ করতে পারছে না। এজন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষ গ্রহকদের কাছে দুঃখ প্রকাশ করছে। এ অবস্থায় আগামীকাল বৃহস্পতিবারও দুপুর ১২টা পর্যন্ত গ্যাসের স্বল্পচাপ বিরাজ করবে।

প্রতিষ্ঠানটির উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সাখাওয়াত হোসেন বলেন, সড়ক ও মহাসড়ক বিভাগ সাভারের আমিন বাজারে কাজ করার সময় তিতাসের ফিডার লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় গতকাল তাৎক্ষণিকভাবে গ্যাস শাটডাউন করে দেয়া হয়েছিল। সেখানকার কাজ এখনও শেষ হয়নি। গ্যাস সরবরাহ স্বাভাবিক করা যাচ্ছে না। এখানে আরও সময় লাগবে। আমাদের টিম সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে, কলাবাগান, ধানমন্ডি মোহাম্মদপুর, কল্যাণপুর, টোলারবাগ, গ্রিনরোড কলাবাগান এলাকায় গতকাল থেকেই গ্যাস সরবরাহ বিঘ্নিত হয়েছে। অন্য এলাকাগুলোতেও গ্যাসের স্বল্পচাপ রয়েছে, যা দিয়ে রান্না কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না। এতে ভোগান্তিতে পড়েছেন ওইসব এলাকার বাসিন্দারা। রান্নার জন্য তাদেরকে ভিন্ন ব্যবস্থা করতে হচ্ছে।

তিতাস সূত্রে জানা গেছে, গ্যাস লাইনের ত্রুটি মেরামতের কাজ করা কঠিন হয়ে পড়েছে। আমিনবাজারে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বালু ফেলে পাইলিং করতে গিয়ে তিতাসের পাইপলাইন ছিদ্র করে ফেলে। এখন এক্সকাভেটর দিয়ে বালু সরাতে গেলেই সেখানে পানি চলে আসছে। গতকাল একাধিকবার চেষ্টা করেও কোনও ফল আসেনি। অন্যদিকে ডেমরা, যাত্রাবাড়ী পয়েন্ট দিয়েও গ্যাসের সরবরাহ কিছুটা বিঘ্নিত হচ্ছে। যে কারণে রাজধানীবাসীর গ্যাস নিয়ে ভোগান্তি আরও কিছুটা বাড়তে পারে।