ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


নিরবে কাঁদছে মানবতা, ত্রাণ চেয়ে ৩৩৩ নম্বরে কল দেয়ায় বৃদ্ধ কৃষককে পিটিয়ে জখম


১৫ এপ্রিল ২০২০ ২০:৩৭

ছবি সংগৃহীত

নাটোরের লালপুর উপজেলার বরমহাটি ইউনিয়নের বর্বর চেয়ারম্যান আব্দুস সাত্তার এইভাবে পিটিয়ে জখম করেছে বৃদ্ধ কৃষক শহিদুল ইসলাম কে। ত্রাণ সহায়তা চাইবার জন্য সরকার একটা হটলাইন করছে। দরিদ্র মানুষ যদি ৩৩৩ নম্বরে কল করে তবে তার কাছে ত্রাণ পৌঁছাবে।
নাটোরের লালপুর উপজেলার ৬০ বছর বয়সী বৃদ্ধ কৃষক শহিদুল ইসলাম নিজের জন্য এবং তার দরিদ্র প্রতিবেশিদের জন্য ত্রাণের আশায় ফোন দিয়েছিলেন ওই ৩৩৩ নম্বরে। তার আঙ্গারীপাড়া এলাকার ২০০-২৫০ জন দরিদ্র দিনমজুর গত ২০-২৫ দিন থেকে কর্মহীন। নিজেরও আপাতত কাজ নেই। এই অবস্থায় প্রতিবেশীদের হয়ে সহায়তা চাইতে শনিবার বিকেলে তিনি ৩৩৩ নম্বরে ফোন দেন।

রবিবার দুপুরে গ্রামের চৌকিদার জানান, ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউএনও তার সাথে কথা বলতে চান। কথামতো ইউপি কার্যালয়ে যাওয়ার পর সেখানে ইউএনও-কে দেখতে পাননি তিনি। তবে ইউপি কার্যালয়ে যাওয়ার পর চৌকিদারের হাতে থাকা লাঠি নিয়ে তাকে বেদম মারধোর করেন বরমহাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সাত্তার। এতে তার শরীরের পেছন দিকে ও পায়ে জখম হয়।
মারধরের পর বের করে দেওয়ার সময় চেয়ারম্যান , শহীদুলকে বলে ৩৩৩ নম্বরে কেন ফোন দিয়েছিস তার জন্যই এই শাস্তি। একথা কাউকে বললে তোর অবস্থা আরও খারাপ করে দেবো। এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন কৃষক শহিদুল।
এ যেনো জোর যার মুল্লুক তার মানবতা আজ কোথায়?
দিন দিন ক্ষমতাধররা হিংস্র হয়ে যাচ্ছে । যেখানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বারবার হুঁশিয়ার করে দিচ্ছেন ত্রাণ যেন অসহায় হতদরিদ্র মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়। যেখানে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছেন ঠিক সেই মুহূর্তেই ঘটে গেল এক কঠিন নির্মমতা। মানবতা আজকে হুমকির মুখে। নির্যাতিত বৃদ্ধ কৃষক শহিদুল ইসলামসহ ওই গ্রামের অসহায় হতদরিদ্র মানুষগুলোর বিচারের আশায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন।

ঘটনার বিষয়ে জানতে চেয়ারম্যানের ফোনে বারবার চেষ্টা করেও তার ফোন বন্ধ পাওয়া যায়।