ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


খেলতে গিয়ে সেপটিক ট্যাংকে পড়ে দুই শিশুর মৃত্যু


১৬ মার্চ ২০২০ ০০:৩১

গাজীপুরে উন্মুক্ত সেপটিক ট্যাংকে পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। আজ রোববার দুপুরে সদর উপজেলার বানিয়ারচালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো, শেরপুরের চকবন্দি গ্রামের জহিরুল ইসলামের মেয়ে জান্নাত (৪) ও ময়মনসিংহের কামারিয়া গ্রামের মোরশেদ আলীর মেয়ে মিলি আক্তার (৫)।

নিহতের স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, ওই শিশুরা পরিবারের সঙ্গে গাজীপুর সদর উপজেলার বানিয়ারচালা এলাকায় বসবাস করত। তাদের অভিভাবকরা স্থানীয় আবুল কাসেমের বাড়িতে ভাড়া থেকে সেখানকার একটি কারখানায় কাজ করেন। প্রতিদিনের মতো শিশুদের বাড়িতে রেখে তারা রোববার সকালে কারখানায় চলে যান।

বাবা ও মায়ের অনুপস্থিতিতে জান্নাত ও মিলি বাড়ি থেকে খেলতে বেরিয়ে যায়। এরপর তাদের আর কোনো সন্ধান পাওয়া যায়নি। পরে বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয়রা বাড়ির পাশের একটি ঢাকনাবিহীন পাকা সেপটিক ট্যাংকের ভেতর তাদের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে দুপুরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম বিষয়টির সতত্যা নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় নিহত শিশুদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ ছিল না। পরে তারা বিনা ময়নাতদন্তে মরদেহ নেওয়ার আবেদন করায় তাদের কাছে দাফনের জন্য শিশুদের মরদেহ হস্তান্তর করা হয়।