ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


আশুলিয়ায় নির্মাণাধীন ভবনের পাঁচতলা থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু


৬ ডিসেম্বর ২০১৯ ১১:২৮

ছবি সংগৃহীত

রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় পাথালিয়া ইউনিয়নে একটি নির্মাণাধীন ভবনের পাঁচ তলা থেকে পড়ে আল আমিন (১৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে আশুলিয়ার কুরগাঁও নতুন পাড়া ২ নং গলি, অ্যাডভোকেট সাহাবুদ্দিনের মালিকানাধীন ভবন থেকে পড়ে ওই শ্রমিকের মৃত্যু হয়।

নিহত আল আমিন (১৮) নীলফামারি জেলারা জলঢাকা থানার পূর্ব শিমুলবাড়ি গ্রামের মো. আহিনূরের ছেলে।
নিহতের সহকর্মীরা জানায়, আজ সকালে কুরগাঁও এলাকার নির্মাণাধীন ওই ভবনে কাজ করতে যান আল আমিনসহ কয়েকজন শ্রমিক। এসময় আল আমিন ভবনের পঞ্চম তলায় ছাদের কিনারে দাঁড়িয়ে নিচ থেকে রড টেনে তোলার কাজ করছিলেন। দুর্ঘটনাবশত সে ভবনের পঞ্চম তলা থেকে প্রথমে বিদ্যুৎ সঞ্চালন লাইনের তার ও পরে নিচে পড়ে যান। এসময় গুরুতর আহত অবস্থায় তাকে নিকটস্থ গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ইতিপূর্বে ঐ ভবনে দুর্ঘটনায় বিদ্যুৎপৃষ্ট হয়ে একটি শিশু বাচ্চার দুটি হাত হাড়ানোর অভিযোগ করেছে প্রত্যক্ষদর্শী।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. বদরুজ্জামান জানান, কুরগাঁও এলাকায় নির্মাণাধীন ভবনে কাজ করার সময় দুর্ঘটনাবশত পাঁচ তলা থেকে নিচে পড়ে ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন শেষে নিহতের মরদেহ থানায় আনা হয়েছে। এঘটনায় নিহতের স্বজনদের সাথে কথা বলে পরবর্তী আইনগত প্রক্রিয়া সম্পন্ন করা হবে।