ঢাকা সোমবার, ১৮ই নভেম্বর ২০১৯, ৫ই অগ্রহায়ণ ১৪২৬


"পলেথিন, প্লাষ্টিকের ব্যবহার আর নয়,যত্রতত্র আর্বজনা ফেলবো না"- ইসাবেলা ফাউন্ডেশন


১০ নভেম্বর ২০১৯ ০১:২৩

আপডেট:
১৮ নভেম্বর ২০১৯ ২১:২৭


"পলেথিন, প্লাষ্টিক এর ব্যবহার আর না, যত্রতত্র আর্বজনা ফেলবো না"- এই শ্লোগানকে সামনে রেখে" ইসবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান, মানণীয় পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব কবির বিন আনোয়ার সিরাজগঞ্জ শহরে এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও ইসাবেলা আর্ট স্কুলের শুভ উদ্বোধন করেছেন।

শুক্রবার (৮ নবেম্বর) বিকেলে সিরাজগঞ্জ গৌরি আরবান স্কুল থেকে শুরু শহরে প্রধান প্রধান সড়কে বর্নাঢ্য র‌্যালি শেষে সন্ধ্যায় শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ইসাবেলা আর্ট স্কুলের উদ্বোধন করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় সচিব ও ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির আনোয়ার।

এসময় তিনি পরিত্যক্ত পলিথিন ও প্লাস্টিকের সম্পর্কে প্রানী, জীব বৈচিত্র্যের প্রাকৃতিক সম্পদ ও নদ-নদী, সামুদ্রিক সম্পদ বিনষ্টের কারণ উল্লেখ করে বলেন, পলিথিন ও প্লাষ্টিক ৫০ বছরেও নষ্ট হয়না তাই আর ব্যবহার করবো না। পলেথিন, প্লাষ্টিক বোতলে ব্যবহারে মানব দেহের কিডনি নস্ট ও ক্যান্সার রোগের প্রধান উপাদান।

অনুষ্ঠানে গৌরিআরবান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক ছাত্রীরা অংশ গ্রহণ করে। জেলার মেধা তালিকায় প্রথম স্থান অধিকারীকে ইসাবেলা ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি ল্যাপটপ উপহার দেওয়া হয়।

পরে অনুষ্ঠানে মনোমুগ্ধকর পরিবেশে প্রধান অতিথি মাননীয় পানি সম্পদ সচিব কবির বিন আনোয়ার একটি কবিতা আবৃত্তি করেন, সংগীত পরিবেশন করেন, মেহজাবিন খান সিজা, হানিফ মোহাম্মদ ও তপু সিরাজী। নৃত্য পরিবেশনা করেন জাফিয়া ফারজানা ঐশি।