ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


'বোন স্কুলে গেল ছাত্রী হয়ে, ফিরল ধর্ষিতা হয়ে'


২৯ অক্টোবর ২০১৯ ০৬:২২

সপ্তম শ্রেণির শিক্ষার্থীকে (১৩) ধর্ষণের ঘটনায় থানায় মামলা রুজু করায় ধর্ষিতা ও ধর্ষিতার পরিবারকে হুমকি-ধামকির প্রতিবাদে মানববন্ধন করেছে ভাটেরা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও স্থানীয়রা। এছাড়াও আগামী ২৪ ঘণ্টার ভিতরে ঘটনার প্রধান আসামি আনিছ মিয়াকে (৩২) গ্রেফতার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে আল্টিমেটাম দিয়েছেন বক্তারা।

সোমবার সকাল ১১ টা থেকে বেলা ১২টা পর্যন্ত মৌলভীবাজারের কুলাউড়ার ব্রাহ্মণবাজার-ফেঞ্চুগঞ্জ আঞ্চলিক সড়কের প্রতিষ্ঠানের প্রধান ফটকের সামনে প্রায় এক কিলোমিটার সড়কের দুই পাশে মানববন্ধনে অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানের ১ হাজার ৭ শ' শিক্ষার্থী ছাড়াও স্থানীয় হাজারো জনতা।

ভাটেরা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক আব্দুস সামাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভিকটিমের ভাই, প্রতিষ্ঠানের গভর্নিং বডি’র সদস্য উমেদ আলী, সহকারী শিক্ষক জামাল আহমদ, সহকারী শিক্ষক হামিদ খান, সহকারী অধ্যাপক ফখরুল ইসলাম, সপ্তম শ্রেণীর শিক্ষার্থী নাফিসা তাবাসসুম রাফা, ফাহমিদা ইসলাম শোভা, সফিকুল হাসান প্রমুখ।
মানববন্ধনে ভিকটিমের ভাই বলেন, আমার বোন গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) স্কুলে গিয়েছিল ছাত্রী হয়ে কিন্তু ফিরেছে ধর্ষিতা হয়ে। বাড়ি ফেরার পথে আনিছ ও সানু আমার বোনকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণ করে। আমার বোনের শরীরের বিভিন্ন অংশে ধারালো চাকুর আঘাত রয়েছে।

ভিকটিমের ভাই আরও বলেন, আমার বোনকে ধর্ষণ করা হয়েছে। আমি এ ধর্ষণের বিচার চাই, ধর্ষকদের ফাঁসি চাই।’


এ বিষয়ে কুলাউড়া থানার অফিসার ইনচার্জ ইয়ারদৌস হাসান বলেন, ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে একটি পক্ষ কাজ করছে।

এদিকে স্থানীয়রা জানায়, গত ২৪ অক্টোবর দুপুর ২টার দিকে স্কুল থেকে বাড়ি ফেরার পথে সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে জোরপূর্বক একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ করে ভাটেরা ইউনিয়নের দক্ষিণভাগ গ্রামের সোনা মিয়া মহরির ছেলে আনিছ মিয়া (৩২) ও ভবানীপুর গ্রামের সোনা মিয়া ওরফে মেলেটারির ছেলে সানু মিয়া (৩৫)। ধর্ষণের পর ছাত্রীকে পাঁচ হাজার টাকার লোভ দেখায় ওই দুই লম্পট। এ সময় ভিকটিমের চিৎকার চেঁচামেচি শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে ওই দুই বখাটে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ সানু মিয়াকে আটক করে। কিন্তু এ ঘটনার প্রধান অভিযুক্ত আনিছ মিয়াকে আটক করতে পারেনি পুলিশ।

নতুনসময়/আইকে