ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


শোকের মাসে অশ্লীল নৃত্য পরিবেশন


২১ আগস্ট ২০১৯ ০৫:৫৯

ছবি সংগৃহিত

শেরপুরের নালিতাবাড়ীতে বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রদের সংগঠন ইউনিভার্সিটি স্টুডেন্টস অর্গানাইজেশন অব নালিতাবাড়ীর (উনস) এর একটি অংশ শোকের মাসে মাদক বিরোধী কর্নসাটের নামে অশ্লীল নৃত্য ও গান পরিবেশনের প্রতিবাদে মঙ্গলবার (২০ আগস্ট ) দুপুরে স্থানীয় প্রেসক্লাব সভাকক্ষে সংবাদ সম্মেলন করেছেন। সম্মেলনে নব-নির্বাচিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান পদত্যাগ করার ঘোষণা দিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মাহমুদুল হাসান বলেন, ১৩ আগস্ট নালিতাবাড়ী শহীদ মুক্তিযোদ্ধা মঞ্চে জাতির জনক বঙ্গবন্ধু হত্যার মাসে মাদক বিরোধী কনর্সাটের নামে অশ্লীল নৃত্য ও গান পরিবেশন করে শোকের মাসকে উপহাস করা হয়েছে। শোকের মাসে এ ধরণের কনর্সাট জনমনে নানা প্রশ্নের সৃষ্টি করেছে। এই সংগঠন বর্তমানে যাদের দ্বারা পরিচালিত হচ্ছে তাদের মধ্যে অনেকেই এক সময় জামায়াত-বিএনপির রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্ত ছিল। আসলে কেউ কি তার শিকরের পরিচয় ভুলতে পারে? পারে না, হোক সে প্রজাতন্ত্রের কর্মকর্তা হোক সে উসন এর কর্মকর্তা।

তারা যেভাবে শোকের আগস্টকে কলঙ্কিত করলেন তা দূর্ভাগ্যজনক। ঈদ পূর্ণমিলনী ও কনর্সাটে প্রজাতন্ত্রের একজন সর্বোচ্চ ব্যক্তি নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুর রহমান, মুক্তিযুদ্ধর চেতনায় বিশ্বাসী তরুণ প্রজন্মের অংশ হিসেবে এর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি। পরর্বতীতে নিয়ম বর্হিভূতভাবে কমিটি গঠন করা হয়। সেই কমিটিতে আমাকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নিযুক্ত করা হয়েছে।

আমি সেই পদ থেকে পদত্যাগ করছি নির্বাচতি অন্যদের পদত্যাগ করতে আহবান জানাচ্ছি। জামাত-বিএনপি’র সিন্ডিকেট থেকে উসনকে মুক্ত করে খুব দ্রুত নালিতাবাড়ীতে উসনের কমিটি গঠনের ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যয়ণরত ছাত্র ও উসনের সাবেক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।