ঢাকা বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১


বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের সিরিজ স্থগিত


৩০ মার্চ ২০২৪ ১৬:১৫

সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে টাইগারদের বিপক্ষে এই সিরিজটি দুই বোর্ডের সম্মতিতে স্থগিত করা হয়েছে।

বিশ্বকাপের পর তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজের জন্য বাংলাদেশকে আতিথেয়তা দেয়ার কথা ছিল আফগানিস্তানের। এই সফরে দুই টেস্ট সহ তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলার কথা ছিল দুই দলের।

তবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনূস ক্রিকবাজকে জানিয়েছেন, দুই দলের এই সিরিজটি পরে কোনো এক সময় খেলা হবে।

জালালা বলেন, দুই বোর্ডই পরে কোন এক সময় এই সিরিজটি খেলার ব্যাপারে সম্মত হয়েছে, তাই নতুন করে এই সিরিজের সময় নির্ধারণ করা হবে।

সাদা বলের ক্রিকেটের পাশাপাশি চলতি বছরে ১২টি টেস্ট খেলার কথা ছিল টাইগারদের। তবে আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি স্থগিত হওয়ায় এখন চলতি বছরে কেবল ৮টি টেস্ট খেলা হবে টাইগারদের। কেননা এর আগে আগামী মে তে হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টের সিরিজটিও স্থগিত হয়েছে, এর বদলে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

এদিকে টেস্ট সংখ্যা কমলেও চলতি বছরে বেশ ব্যস্ত সময় কাটাবেন বাংলাদেশের ক্রিকেটাররা। বিশ্বকাপের পরই পাকিস্তান সফরে যাবে টাইগাররা, এরপর ভারতের মাটিতে দুই টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে শান্ত-লিটনরা।

এরপর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে আতিথেয়তা দিবে বাংলাদেশ। আর বছরের শেষদিকে নভেম্বর-ডিসেম্বরে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে টাইগাররা।

নতুনসময়/এএম


টি-টোয়েন্টি, বিশ্বকাপ, আফগানিস্তান, সিরিজ, বাংলাদেশ