ঢাকা বুধবার, ৮ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


৫০ রানে পড়লো প্রথম উইকেট


১০ ফেব্রুয়ারি ২০২০ ০৬:০১

ছবি সংগৃহীত

চ্যাম্পিয়ান হওয়ার লক্ষ্য ১৭৮ রানের দিকে এগিয়ে যাচেছ জুনিয়র টাইগারারা। ফাইনাল হলেও রান তাড়া করতে গিয়ে যখন ব্যাটসম্যানদের সামনে লক্ষ্যটা থাকে সহজমাত্রার, তখন চাপ থাকে খুবই কম। ফলে সাচ্ছন্দ্যে ব্যাট করে যাওয়া যায়।

বাংলাদেশ দলের দুই ওপেনার পারভেজ হাসান ইমন এবং তানজিদ হাসান ব্যাট করতে নামলেন পুরোপুরি চাপমুক্তভাবে। দেখে-শুনে খেলে বাংলাদেশ দলকে যত দূর এগিয়ে নেয়া যায়, সেটাই চিন্তা দুই ওপেনারের।

তবে ভারতীয় বোলারদের রীতিমতো ভড়কে দিয়েই ব্যাট হাতে সূচনা করলেন দুই ওপেনার পারভেজ হাসান এবং তানজিদ হাসান তামিম। ৮ ওভারেই তারা তুলে নিলেন ৫০ রান। আর এই ৫০ রানে প্রথম উইকেটের পতন হয়। ব্যক্তিগত ১৭ রানে ফিরেছেন তানজিদ হাসান। পারভেজ হাসানের সঙ্গে যোগ দিয়েছে মাহমুদুল হাসান । 

যেখানে ভারতীয় ব্যাটসম্যানরা শুরুতে বেশ ধুঁকে ধুঁকে ব্যাট করছিল বাংলাদেশের বোলারদের সামনে, সেখানে টাইগার ব্যাটসম্যানরা বাংলাদেশকে এনে দিলেন উড়ন্ত সূচনা। এ রিপোর্ট লেখার সময় দু’জনই মোকাবেলা করেছেন ১৪টি করে বল। পারভেজ হাসান ৮ এবং তানজিদ হাসান ব্যাট করছেন ৯ রান নিয়ে। অতিরিক্ত থেকে এসেছে ১১ রান।

অতিরিক্ত রানের সংখ্যা দেখলেই বোঝা যায়, ভারতীয় বোলাররা কেমন খেই হারিয়েছে। ওয়াইড, নো কিংবা লেগ বাইতেই তারা এই রানগুলো দিল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই ভারতকে চেপে ধরে বাংলাদেশের বোলাররা। ফলে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়ে যায় ভারত। ব্যাট করতে নামার পর বাংলাদেশের বোলার অভিষেক দাস শুরুতেই ফিরিয়ে দেন ভারতের ওপেনার সাক্সেনাকে। এরপর জাসওয়াল এবং তিলক ভার্মা মিলে ৯৬ রানের জুটি গড়েন।

এই জুটিতে ভাঙন ধরান তানজিম হাসান সাকিব। এরপর শরিফুল ইসলাম অ্যাকশনে এসে ফিরিয়ে দেন ৮৮ রান করা জাসওয়ালকে। পরের বলেই তিনি তুলে নেন আরেক ব্যাটসম্যান, সিদ্ধেস ভিরকে।

পরপর দুটি রানআউট এবং অভিষেক দাসের আবারও অন অ্যাকশনে এসে ভারতকে চেপে ধরার পরই তারা অলআউট হলো ১৭৭ রানে।