ঢাকা শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

নাটোরে বইয়ের মোড়ক উম্মোচন করেন পলক


৭ অক্টোবর ২০১৮ ০৫:৪২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমাদের পরবর্তী প্রজন্ম যখন জানবে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশ এবং যখন বিশ্বের বুকে ২০৪১ সাল নাগাত বাংলাদেশ একটি উন্নত পরিচয় লাভ করবে তখন নাটোরের ভবিষৎ প্রজন্মরা গর্ব অনুভব করবে।

শনিবার (৬ অক্টোবর)নাটোর জেলা কর্মপরিকল্পনা সহ চারটি বইয়ের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জেলা কর্মপরিকল্পনাটি সরকারের ‘রূপকল্প ২০২১, টেকসই উন্নযন অভীষ্ট ২০৩০ এবং রূপকল্প ২০৪১’ নিয়ে এই কর্মপরিকল্পনা সাজানো হয়েছে। মোট ৩৩২ পৃষ্ঠার এই বইটিতে সরকারের ৪৫টি দপ্তরের কর্মপরিকল্পনা তুলে ধরা হয়েছে। এতে শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানসহ নানা বিষয়ে প্রাধাণ্য দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যলয়ে ’উত্তরা গণভবনের ইতিহাস’ রাজকুমারী ইন্দুপ্রভার আত্মকথা এবং জেলা প্রশাসক শাহিনা খাতুনের লেখা কবিতার বই হাঁটার গান’ এই চারটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় অন্যন্যোর মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক শাহিনা খাতুনসহ জনপ্রতিনিধি, সুধী সমাজ ও সাংবাদিকবৃন্দ।

এমএ