ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


জুমার নামাজ আদায়ে নারায়ণগঞ্জে মসজিদে মুসুল্লিদের ভিড়


৮ মে ২০২০ ২১:৫৪

এ বছর নারায়ণগঞ্জে পবিত্র মাহে রমজানের প্রথম মসজিদে জুমার নামাজের দিন মুসুল্লিদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। প্রতিটি মসজিদই ছিল কোনায় কোনায় পরিপূর্ণ।

এর আগে, এই রমজানে আরেকটি জুমার দিন অতিবাহিত হলেও করোনা সংক্রামণের ঝুঁকির কারণে অনধিক ১০ জন জুমা আদায় বন্ধ ছিল মসজিদগুলোতে।

শুক্রবার (৮ মে) জুমার নামাজের সময় শহরের চাষাঢ়া নূর মসজিদ, বাইতুল আমান জামে মসজিদ, ডিআইটি জামে মসজিদ, মাসদাইর কবরস্থান মসজিদসহ বিভিন্ন মসজিদ ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

এরমধ্যে, চাষাঢ়া নূর মসজিদ ও বাইতুল আমান জামে মসজিদের নামাজের সারি চলে আসে সড়কেও। প্রতিটি মসজিদেই ছিল সামাজিক দূরত্ব বজায় রাখায় চেষ্টা। সরকারি নির্দেশনাগুলো মেনেই প্রতিটি মসজিদে নামাজ আদায় হয়েছে বলে জানা গেছে।

নূর মসজিদে নামাজ আদায় করা আব্দুল্লাহ মোমেন বলেন, এ বছর রমজানের প্রথম জুমার দিন নামাজে অনধিক ১০ জন থাকায় বাড়িতে জোহর আদায় করতে হয়েছে। তাই এখন এসেছি। মসজিদ পরিপূর্ণ হয়েছে ভালো লাগছে।

এদিকে নামাজের পর প্রতিটি মসজিদে চোখের জলে মহান আল্লাহর দরবারে মুসুল্লিরা নিজেদের গোনাহ মাফের জন্য দোয়া করেন। পাশাপাশি করোনা মহামারি থেকে বাঁচতে মহান সৃষ্টিকর্তার দরবারে প্রার্থনা করা হয়।

ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের উপ-পরিচালক মুহা. জাকির হোসাইন জানান, আমাদের নির্দেশনা ছিল প্রতিটি মসজিদে যেন সরকারি নির্দেশনা ও ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে নামাজ আদায় করা হয়। সেভাবেই প্রতিটি মসজিদে নির্দেশনা অনুযায়ী নামাজ আদায় হয়েছে।

নতুন সময়/এআর