ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


রহস্য উদঘাটন করলেন রিজভী


১৩ সেপ্টেম্বর ২০১৮ ২১:৩৫

বিএনপির সিনিয়র নেতা রুহুল কবির রিজভী বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বসেছিলেন। এ সময় চলছিল জাতি উদ্ধারের আলোচনা। আলোচনার প্রধান বক্তা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের স্থায়ী বাসিন্দা রুহুল কবির রিজভী।

আলোচনার এক পর্যায়ে রিজভী বলেন, আমি গতকাল (বুধবার) রাতে এক নতুন বিষয় আবিষ্কার করেছি। আমি চিন্তা করে বের করেছি সরকার এখন কেন আমাদের আন্দোলন করার অনুমতি দিচ্ছে। তৎক্ষণাৎ উপস্থিত নেতাকর্মীরা কৌতূহলী হয়ে উঠেন। তারা বলেন, লিডার আপনার আবিষ্কারটা কী?

উত্তরে রিজভী বলেন, আমি চিন্তা করে দেখলাম আগে অনুমতি না দেওয়া হলেও এখন আমরা সমাবেশের অনুমতি পাচ্ছি। কারণ হচ্ছে আমরা সমাবেশ করলেই নেতাকর্মীরা জড়ো হয়। আর পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী নেতাকর্মীদের গ্রেপ্তার করার সুযোগ পায়। অনেক নেতাকর্মী এভাবে গ্রেপ্তার হয়েছে বলে দাবি করেন রিজভী। আমার কাছে এর একটি তালিকাও আছে।

রিজভীর কথা শুনতে থাকা উপস্থিত নেতাকর্মীরা জানান, কিন্তু সিনিয়র নেতারা তো গ্রেপ্তার হচ্ছেন না? জবাবে রিজভী বলেন, তাদের অনেকের তো জামিন পেয়েছেন, তাই হয়তো...। এক নেতা প্রশ্ন করছিল-লিডার, তাহলে গ্রেপ্তার আতঙ্কে আমরা সমাবেশ করবো না?

এ রকম প্রশ্নে চিন্তায় পড়ে যান রিজভী? উপস্থিত নেতাকর্মীরা এ সময় বলেন, নেতা, সমাবেশ করতে না দিলে আপনিই তো বলেন, সরকার সমাবেশ করতে দেয় না। এখন সমাবেশ করতে দিলেও কী আমরা সমাবেশ করবো না?

এ বিষয়ে বিএনপির একাধিক নেতা বলেছেন, দিনরাত কেন্দ্রীয় কার্যালয়ে পড়ে থাকে, রাস্তার কোনো কর্মসূচি নেই। এখন কর্মসূচি হলেও তা বন্ধে তত্ত্ব আবিষ্কার। কেন্দ্রীয় কার্যালয়ে পড়ে থেকে বিবৃতি আর প্রেস কনফারেন্স করলে কি বেগম জিয়া মুক্ত হবেন।

এমএ