ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কী কথা হয়েছে ফখরুলের?


১০ সেপ্টেম্বর ২০১৮ ০০:১৫

কী কথা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, যারা দায়িত্বে আছেন, সচিব, আইপি প্রিজনসহ অনান্যদের সাথে আলাপ করে তিনি বিষয়টি দেখবেন। বিশেষজ্ঞ ডাক্তার যারা আছেন, তাদের সঙ্গে কথা বলেও তিনি ব্যবস্থা নেবেন।’

রোববার (৯ সেপ্টেম্বর) দুপুরের পর সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সাত নেতা।

মির্জা ফখরুল সাংবাদিকদেরকে বলেন, ‘আমাদের চেয়ারপারসন কারারুদ্ধ রয়েছেন, তার স্বাস্থ্যের অবনতি ঘটছে। সে বিষয়ে কথা বলতে আমরা এসেছি। আমরা তাকে অনুরোধ করেছি, একটি বিশেষায়িত হাসপাতালে তাকে যেন চিকিৎসা দেয়া হয়, যেখানে তিনি পছন্দ করেন।’

গত ২২ এপ্রিল বিএনপির একটি প্রতিনিধি দল সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে একই বিষয়ে দাবি জানিয়েছিল। সেদিনও মন্ত্রী বিধি অনুযায়ী এবং সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়ার কথা বলেছিলেন।

এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে অনুমতি পাওয়া যাবে কি না, জানতে চাইলে ফখরুল বলেন, ‘এটা আমরা বলতে পারছি না।’

কোন হাসপাতালে যেতে চান খালেদা? এমন প্রশ্নে ফখরুল বলেন, ‘আমাদের চেয়ারপারসনের পছন্দ হলো ইউনাইটেড হাসপাতাল। আমরা মনে করি যে, সেখানেই তাকে চিকিৎসা করানো উচিত। কারণ তিনি অসুস্থ রোগী। তার চয়েজটা (পছন্দ) গুরুত্ব দেয়া উচিত।

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া বন্দী হওয়ার পর ২৮ মার্চ তার অসুস্থতার খবর ছড়ায়। ১ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চার জন চিকিৎসককে দিয়ে গঠন হয় মেডিকেল বোর্ড।

বিএনপির এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া মুক্ত থাকার সময় তার চিকিৎসায় নিয়োজিত তিন জন চিকিৎসকও তার স্বাস্থ্য নিয়ে নানা শঙ্কার কথা বলেন। একজন চিকিৎসক বলেন, খালেদা ‘প্যারালাইজড হয়ে যেতে পারেন’। একজন বলেন, ‘তিনি অন্ধ হয়ে যেতে পারেন’। একজন বলেন, ‘তার প্রস্রাব-পায়খানা বন্ধ হয়ে যেতে পারে।

এমএ