ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বিএনপির ইভিএম প্রতাখ্যান করেছে: মওদুদ আহমেদ


৩১ আগস্ট ২০১৮ ১৯:২৯

জাতীয় নির্বাচনে ইভিএম পদ্ধতি কে প্রত্যাখ্যান করে ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, দেশে যতই জাতীয় নির্বাচন ঘনিয়ে আসছে সরকার ততই ষড়যন্ত্র করছে এবং বিভিন্ন কৌশল আঁটছে।

শুক্রবার (৩১ আগস্ট) সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আয়োজনে "দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন সংকট সমাধানের একমাত্র পথ" শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ইভিএম নিয়ে তিনি আরো বলেন, নির্বাচনের আগে হঠাৎ করেই ইভিএম সরকারের গভীর ষড়যন্ত্রের অংশ। সরকারের নিয়ন্ত্রণে ইভিএম পদ্ধতিতে ভোট আয়োজন জাতির সাথে এক ধরনের প্রতারণা। সরকারের উদ্দেশ্য করে মওদুদ বলেন, বর্তমান সরকার জনগণের উপর আস্থা হারিয়ে মেশিনের উপর আস্থা রাখছে।

জাতীয় ঐক্য নিয়ে মওদুদ আহমেদ বলেন, জনসাধারণ এবং আ.লীগও মনে করে দেশে গণতন্ত্র নেই, কোন আইনের শাসন নেই। তাই দেশের জাতীয় কে ডাক দেয়া হয়েছে। সেই জাতীয় ঐক্য হবে। এবং এই ঐক‍্যের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে।

তিনি বলেন, জাতীয় ঐক্য এখনও চূড়ান্ত হতে পারল না। এর মধ্যেই জাতীয় ঐক্যের বিরুদ্ধে সরকার ষড়যন্ত্র করে যাচ্ছে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ।

বাংলাদেশ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান, আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, সাহা দুলাল তালুকদার খোকন, এম এ হালিম সহ বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।

আইএমটি