ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


প্রয়োজন হলে তাদের আসতে হবে


৬ সেপ্টেম্বর ২০১৮ ১৪:৩৩

হুসেইন মুহম্মদ এরশাদের সভাপতিত্বে ‘পল্লীবন্ধুর হাত ধরে আর একবার’ শিরোনামে নির্বাচনে জাতীয় পার্টির করণীয় ও কর্মকৌশল সম্পর্কিত তথ্যচিত্র প্রদর্শন হয়। এই অনুষ্ঠানে দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেছেন জাতীয় পার্টিকে যদি কেউ প্রয়োজন মনে করে তাহলে হুসেইন মুহম্মদ এরশাদের কাছে তাকে আসতে হবে।।জাতীয় পার্টি আর কারও সঙ্গে জোট করার জন্য যাবে না।

রওশন এরশাদের এমন বক্তব্যে অন্যরাও স্বাগত জানায়। সভায় পার্টির অনেক নেতা এরশাদকে কোনো দলের ক্ষমতায় যাওয়ার সিঁড়ি না হওয়ার অনুরোধ করেন।

বৈঠকে আওয়ামী লীগের জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন তোলেন হলে জবাবে এরশাদ বলেন, এখন এ বিষয়ে আলোচনা করার প্রয়োজন নেই।

বিএনপি যদি নির্বাচনে আসে তখন কী হবে- এমন জিজ্ঞাসার জবাবে এরশাদ বলেন, আমরা আপাতত এককভাবে নির্বাচনের প্রস্তুতি নিয়ে এগিয়ে যাবো।

আওয়ামী লীগের সঙ্গে জোট করতে হলে ৮০ থেকে ১০০টি আসন নিশ্চিত করার দাবি জানান নেতারা। বৈঠকে জাতীয় পার্টির মনোনয়ন ফরমের মূল্য ৪০ হাজার টাকা নির্ধারণ করা হয়। তফসিল ঘোষণা হলে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করা হবে।

যেসব মেয়াদউর্ত্তীর্ণ কমিটি রয়েছে সেখানে সেপ্টেম্বর মাসের মধ্যেই সম্মেলন সমাপ্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় বলা হয়, নির্বাচনের জন্য উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় কমিটি গঠন ছাড়াও ভোটকেন্দ্র ভিত্তিক কমিটিও গঠন করতে হবে।

আগামী ৮ সেপ্টেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয় পার্টির বর্ধিত সভায় পার্টির কর্মসূচি অবহিত করা হবে।

সভায় উপস্থিত ছিলেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এমপি, কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, মহাসচিব-এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য- ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এমএ সাত্তার, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি সহ আরো অনেকে। 

এসএমএন