ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


নতুন দাবি নিয়ে ফের রাজপথে হেফাজত


৫ সেপ্টেম্বর ২০১৮ ২১:৪৯

শুক্রবার (৭ সেপ্টেম্বর) ৩ দফা দাবিতে ঢাকায় বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে ইসলামী মৌলবাদী সংগঠন হেফাজতে ইসলাম। ওই দিন তারা জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল বের করবে দলটি।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হেফাজতে ইসলামের এ কর্মসূচীর ঘোষণা করা হয়। জামিয়া মাদানিয়া বারিধারায় বৈঠকটি অনুষ্ঠিত হয়।

জানা গেছে, রোহিঙ্গা গণহত্যায় জড়িত মিয়ানমারের খুনিদের আন্তর্জাতিক আদালতে বিচার ও রোহিঙ্গা শরণার্থীদেরকে পূর্ণ নাগরিকত্ব ও নিরাপত্তার নিশ্চয়তা দিয়ে স্বদেশে ফেরত নিতে মিয়ানমার সরকারের উদ্যোগ গ্রহণ এবং দেশে ইসলামধর্ম অবমাননাকারীদের বিরুদ্ধে মৃত্যুদন্ডের বিধান রেখে আইন পাশসহ ৩ দফা দাবিতে তারা এ বিক্ষোভ মিছিল করবে।

এ সময় নেতারা বলেন, হেফাজতে ইসলাম কোন রাজনৈতিক সংগঠন নয়। হেফাজতে ইসলাম ঈমান-আক্বীদাভিত্তিক একটি আধ্যাত্মিক সংগঠন। হেফাজতে ইসলাম কাউকে ক্ষমতায় বসানোর বা কাউকে ক্ষমতায় টিকিয়ে রাখার সিঁড়ি হিসেবে যেমন ব্যবহৃত হবে না, তেমনি ঈমান-আক্বীদা, ইসলাম ধর্ম, ন্যায়-নীতি, ইনসাফ এবং জনগণ ও জাতীয় স্বার্থকে পাশ কাটিয়ে কারো সাথে আপোষ করেও চলবে না।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা নাজমুল হাসান, মুফতী মুনির হোসাইন কাসেমী, মুফতী জাকির হোসাইন, মাওলানা মূসা বিন ইজহার, মাওলানা শরীফুল্লাহ, মাওলানা মুহাম্মদ ফায়সাল আহমদ, মাওলানা মুজিবুর রহমান প্রমুখ।

এমএ