ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


ঢাকা-১৩ আসন থেকে বিএনপির মনোনয়ন চাইবেন কায়াস মাহমুদ জনি


৫ সেপ্টেম্বর ২০১৮ ১৭:০২

ঢাকা-১৩ (মোহাম্মদপুর, আদাবর, শেরেবাংলা নগর) আসন থেকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনেনয়ন চাইবেন ছাত্রদলের ৩০ বছরের সভাপতি কায়াস মাহমুদ জনি।

জানা গেছে, উচ্চ শিক্ষায় অধ্যানরত কায়াস মাহমুদ ইতিমধ্যে অস্ট্রেলিয়ার মেলবোর্নের কাপলান বিসনেস স্কুল থেকে ব্যাচেলর ডিগ্রী সম্পন্ন করেছেন। তিনি দলের সর্বকনিষ্ঠ মনোনয়ন প্রত্যাশী।

নিজের নির্বাচনী এলাকা সম্পর্কে কায়াস জানান, এই আসন আমার জন্ম স্থান, এলাকার ছোট বড় সকলেই আমার আপনজন। দল থেকে যদি মনোনয়ন নাও পাই দলের চূড়ান্ত সিদ্ধান্তকে সম্মান জানিয়ে, বিএনপি থেকে চূড়ান্ত মনোনীত প্ৰার্থীর সঙ্গে একাত্মতা প্রকাশ করে আমার কর্মী ও সমর্থকদের নিয়ে দলের সার্থে কাজ করবো।

কায়াস মাহমুদ বলেন, সারা বিশ্বের মানুষের কাছে তখনি একটি অবাদ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে যখন বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে। বিএনপিকে নির্বাচনে আনতে বেগম খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই।

জনি আরও জানান, আসন্ন নির্বাচনে বিএনপি অংশগ্রহন করবে কিনা সেটা সম্পূর্ণ নির্ভর করছে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির ওপর। এই মুহূর্তে বেগম খালেদা জিয়ার ‘মুক্তির দাবি’ বিএনপির প্রতিটি নেতা-কর্মীর। তিনি বলেন, আমরা বার বার বলে এসেছি এবং আবারো বলছি বেগম খালেদা জিয়াকে বাংলাদেশের গণতন্ত্রের স্বার্থে মুক্তি দিন।

কায়াস আরো বলেন, যদি গণতন্ত্রের মা মুক্ত হয় এবং আসন্ন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করে তাহলে এলাকার স্থায়ী সন্তান ও বিএনপির একজন কর্মী হিসেবে আমি ঢাকা-১৩ আসন থেকে দলীয় মনোনয়ন চাইবো। যদি দল আমাকে যোগ্য মনে করে এবং মনোনয়ন দেয়, তাহলে আমি ঢাকা-১৩ আসন থেকে নির্বাচন করতে চাই।

উল্লেখ্য, এর আগে বিএনপি থেকে এতো অল্প বয়সে কাউকে মনোয়ন চাইতে দেখা যায়নি। যদি ঢাকা-১৩ আসন থেকে কায়াস মাহমুদ জনি মনোনয়ন পান, তবে তিনিই হবেন দলের সর্বকনিষ্ঠ মনোনিত প্রাথী।

আরআইএস