ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


আওয়ামী লীগ নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে: রিজভী


১২ মার্চ ২০২৪ ১৫:১৭

সংগৃহীত

আওয়ামী লীগ গণতন্ত্র কিংবা ভোটাধিকারে বিশ্বাসী নয় বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ দেশের নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির এই নেতা।

রিজভী বলেন, ক্ষমতা টিকিয়ে রাখতে বর্তমান সরকার নানা ধরনের কূটকৌশল করছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধীদলের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের কথা তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির যে নির্বাচন হয়েছে তা আসলে কোনো নির্বাচন নয় বরং নির্বাচনের নামে সরকার এবং সরকারি দলের নানামুখী সংঘাত, মারামারি ও তামাশার দৃশ্য আমাদের দেখতে হয়েছে। সারাদেশের মানুষ এগুলো দেখেছে।

রিজভী বলেন, আওয়ামী লীগ দেশের সকল প্রতিষ্ঠান আইন, আদালত, পুলিশ, প্রশাসন সবকিছু মুঠোয় পুরে দুমড়ে-মুচড়ে ফেলেছে। দেশের নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে। যেখানেই ভোট, সেখানেই আওয়ামী ভোট ডাকাত ও সন্ত্রাস। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠনও তাদের কালো থাবায় বিপর্যস্ত। এভাবে এগুলো থাকলে দেশকে ভয়ানক গৃহযুদ্ধের দিকে ঠেলে দেওয়া হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশের মানুষ বিচার এবং আইনের সবচেয়ে পবিত্র অঙ্গন বলে যে জায়গাটিকে মনে করে সেটিও সরকারি দলের আইনজীবী ও যুবলীগের ক্যাডারদের তাণ্ডবে আজ কলুষিত। রাজসিংহাসন দখলে রেখে অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকার অসৎ অভিপ্রায় আওয়ামী লীগের।

নতুনসময়/এএম


আওয়ামী লীগ, গণতন্ত্র, বিএনপি, রিজভী, নয়াপল্টন