ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


বরিশালে প্রধানমন্ত্রী, উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগের জনসভা শুরু


২৯ ডিসেম্বর ২০২৩ ১৫:২০

সংগৃহিত

নির্বাচনী জনসভায় যোগ দিতে বরিশালে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এর আগে শুক্রবার (২৯ ডিসেম্বর) সকাল নয়টায় বরিশালের উদ্দেশে রওনা হন তিনি।

এদিকে এরই মধ্যে পবিত্র কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শুরু হয়েছে আওয়ামী লীগের এই জনসভা। শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুর পৌনে ১টায় আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়।

বিকেল ৩টায় জনসভাস্থলে পৌঁছে বরিশালবাসীর উদ্দেশ্যে নির্বাচনী ভাষণ দেওয়ার কথা রয়েছে শেখ হাসিনার।

এদিকে প্রধানমন্ত্রীর সফর ঘিরে এখন উৎসব আর মিছিলের নগরীতে পরিণত হয়েছে বরিশাল। দীর্ঘ পাঁচ বছর পর প্রধানমন্ত্রীর সফর ঘিরে বরিশাল মহানগরসহ দক্ষিণাঞ্চলের সব জেলার নেতাকর্মীর মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। লঞ্চ-বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহনে করে, খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এসে ভিড় করছেন।

এর আগে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে এক সপ্তাহ ধরে নগরের বঙ্গবন্ধু উদ্যানে জনসভা মঞ্চ তৈরি করা হয়েছে। নগরজুড়ে সাজসজ্জাসহ নানা কর্মকাণ্ড সম্পন্ন হয়েছে। আওয়ামী লীগের নেতারা বলছেন, এটা হবে বরিশাল বিভাগে এ যাবৎকালের সর্ববৃহৎ জনসমাবেশ। সমাবেশে প্রায় ১০ লাখ লোকের সমাগম ঘটানোর লক্ষ্য নিয়ে নানা প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনী এই জনসভায় বরিশাল বিভাগের ছয় জেলার সংসদীয় সব কটি আসনের দলীয় প্রার্থীদের যোগ দেওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সকাল থেকেই নগরের সর্বত্র ব্যাপক নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। বরিশাল মহানগর পুলিশের কমিশনার জিহাদুল কবির বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নগরজুড়ে চার স্তরের নিরাপত্তাব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

বরিশাল আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট নুরুল হক বলেন, প্রধানমন্ত্রী বেলা ৩টায় মঞ্চে উঠবেন এবং সাড়ে ৩টায় বক্তব্য দেবেন।

দলীয় সূত্র জানায়, সবশেষ ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু উদ্যানে জেলা ও মহানগর আওয়ামী লীগের এক জনসভায় ভাষণ দিয়েছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সভানেত্রী দেশের গুরুত্বপূর্ণ কয়েকটি জেলায় জনসভা করছেন। তারই ধারাবাহিকতায় আজ বরিশালের এই সফর। পথে তিনি গৌরনদী, উজিরপুরসহ কয়েকটি স্থানে পথসভা করতে পারেন।