ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


স্বতন্ত্রদের ওপর আওয়ামী লীগের নিয়ন্ত্রণ নেই : তথ্যমন্ত্রী


১৫ ডিসেম্বর ২০২৩ ১৫:২০

সংগৃহিত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, স্বতন্ত্র প্রার্থীদের ওপর আওয়ামী লীগের নিয়ন্ত্রণ নেই। তাদের সরিয়ে দেওয়া সম্ভব হবে না। সুতরাং শরিক দলকে স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে প্রতিযোগিতা করেই জিতে আসেত হবে।

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে মিন্টো রোডে মন্ত্রীর বাসভবনে ঢাকা রিপোর্টাস ইউনিটির নবনির্বাচিত নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, শরিক দলকে যে ৭টি আসন দেওয়া হয়েছে তা তাদের যোগ্যতা বিচার করে দেওয়া হয়েছে। আর যাদের দেওয়া হয়নি, ভোটের মাঠে তাদের অবস্থা ভালো নয় বলে দেওয়া হয়নি। তবে যেসব আসন শরিক দল রয়েছে সেখানে স্বতন্ত্রের সঙ্গে প্রতিযোগিতা করে জিতে আসতে হবে।

হাছান মাহমুদ বলেন, জাতীয় পার্টি সবসময় আওয়ামী লীগের সহযোগী হিসেবে কাজ করে আসছে। তারা অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে। তারা আলাদা নির্বাচন করতে চাচ্ছে। তাদের সঙ্গেও সমঝোতা হবে।

ভোটারদের নিরাপত্তা বিষয়ক জাতিসংঘের বিবৃতি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, এই বিবৃতি বিএনপি-জামায়াতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, কারণ তারাই বিশৃঙ্খলা করে নির্বাচন বানচাল করতে চায়। তিনি বলেন, বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান দৃঢ় রয়েছে। এ অগ্নিসন্ত্রাসকে পুরোপুরি বন্ধ করা প্রয়োজন।

সাংবাদিকদের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর অনুদানের ১০ কোটি টাকার সুযোগ-সুবিধা সব সাংবাদিকই পাবেন। তবে সংবাদ না করে সাংবাদিক পরিচয় দেয়াটা সাংবাদিকতার পূর্ণতা প্রকাশ পায় না।