ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


তৃণমূল বিএনপির সঙ্গে জোট বাঁধলো প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম


২১ নভেম্বর ২০২৩ ০৭:৫৬

ছবি সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃণমূল বিএনপির সঙ্গে নির্বাচনী জোট করছে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম।

সোমবার  বিকেলে তৃণমূল বিএনপির তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ বৈঠকে জোট করার সিদ্ধান্তের কথা জানায় প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম।

দলটি নির্বাচন কমিশনে নিবন্ধিত না হওয়ায় অন্য কোন নিবন্ধিত দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নেয়ার বাধ্যবাধকতা রয়েছে। এই প্রেক্ষাপটে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম তৃণমূল বিএনপির সঙ্গে নির্বাচনী জোট করার সিদ্ধান্ত গ্রহণ করে এবং এই প্রস্তাবে তৃণমূল বিএনপি সম্মতি জানায়।


যৌথ বৈঠকে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম-এর নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক চাকসুর জিএস আজিম উদ্দিন আহমেদ। তৃণমূল বিএনপির পক্ষে নেতৃত্ব দেন দলটির চেয়ারপার্সন শমসের মবিন চৌধুরী। সভা শেষে তৃণমূল বিএনপি থেকে আনুষ্ঠানিকভাবে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম-এর মনোনয়ন পত্র সংগ্রহ করা হয়।

প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম-এর সাধারণ সম্পাদক চাকসুর জিএস আজিম উদ্দিন আহমেদ বলেন, আইনি বাধ্যবাধকতার কারণে আমাদেরকে নিবন্ধিত কোন দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নিবাচনে অংশ নিতে হচ্ছে। এই ক্ষেত্রে আমাদের দল তৃণমূল বিএনপির সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রথম দফায় আমরা নয়টি মনোনয়ন পত্র সংগ্রহ করেছি। পরের ধাপে আমরা আরো মনোনয়ন পত্র গ্রহণ করবো।

এই সময় উপস্থিত ছিলেন রাজিব চৌধুরী, নুরুল কাদের চৌধুরী, উশ্যেগ্রু মামরা, ইমরানুর রহমান, জুলফিকার আলী ভুট্টো, নাসিমুল গণি মামুন।