ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


প্রধানমন্ত্রীকে অভিবাদন জানাবে আওয়ামী লীগ


৪ অক্টোবর ২০২৩ ০৯:৩০

ছবি সংগৃহীত

জাতিসংঘের ৭৮তম অধিবেশনে যোগদান শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ বুধবার (৪ অক্টোবর) দেশে ফিরছেন। ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত তাকে অভিবাদন জানাবে আওয়ামী লীগ।

নেতাকর্মীরা সড়কের দুই পাশে দাঁড়িয়ে স্লোগান দিয়ে, ফুল ছিটিয়ে এবং হাত নাড়িয়ে অভিবাদন জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তাকে দলীয় নেতাকর্মীরা অভিবাদন জানালেও আনুষ্ঠানিক কোনো সমাবেশ হবে না।

এ বিষয়ে আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, বাংলাদেশকে বিশ্ব মঞ্চে তুলে ধরা এবং দেশের স্বার্থে তার যে বলিষ্ঠ অবস্থান এর পক্ষে বাংলাদেশের মানুষের জোরালো সমর্থন রয়েছে। এটি দেখাতেই প্রধানমন্ত্রীকে অভিবাদন জানানো হবে।

গত রবিবার অনুষ্ঠিত আওয়ামী লীগের যৌথসভায় প্রধানমন্ত্রীর দেশে ফেরার দিনে আনুষ্ঠানিক কোনো সমাবেশ ডাকা না হলেও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, ঢাকার পার্শ্ববর্তী সাংগঠনিক জেলা শাখা এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের ব্যাপক জনসমাগম করার নির্দেশ দেওয়া হয়েছে। তবে প্রধানমন্ত্রীর অনাগ্রহের কারণেই আগের মতো এটা গণসংবর্ধনা হবে না।

উল্লেখ্য, জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছেড়েছিলেন প্রধানমন্ত্রী। ১৭ থেকে ২৯ সেপ্টেম্বর নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসিতে অবস্থানকালে প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) অধিবেশন এবং অন্যান্য উচ্চপর্যায়ের পক্ষ ও দ্বিপাক্ষিক অনুষ্ঠানে যোগ দেন এবং বাংলাদেশি প্রবাসীদের দেওয়া সংবর্ধনায় যোগ দেন।